ভিজিএফ কার্ডের ৫ বস্তা চালসহ আটক-১

সাতক্ষীরার আশাশুনিতে পুলিশ অভিযান চালিয়ে ঈদুল আযহা উপলক্ষে সরকারি বরাদ্দকৃত ভিজিএফ কার্ডের ৫ বস্তা চাল ও একটি মোটর সাইকেল সহ এক ব্যক্তিকে আটক করেছে। বৃহষ্পতিবার রাতে আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের কাপসান্ডা গ্রাম থেকে তাকে চালসহ আটক করা হয়।

আটককৃতর নাম আরিফ গাজী। তিনি কাপসান্ডা গ্রামের সবুর গাজীর ছেলে।

তবে, স্থানীয়রা জানান, পুলিশের অভিযানের কথা জানতে পেরে অপর এক ব্যক্তির বাড়িতে রাখা প্রায় ৮/১০ বস্তা চাল পুকুর ও ডোবায় ফেলে নষ্ট করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী কাপসান্ডা গ্রামের রায়হানউদ্দিন খোকা, রমজান আলী মোড়ল, মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন, আব্দুর রউফ মোড়ল, ইউপি সদস্য আরব আলীসহ কয়েকজন বার্তা বাজারকে জানান, পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে ভিজিএফ কার্ডে দুস্থ পরিবারে মাথা পিছু ১৫ কেজি করে চাল স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে বিতরনের জন্য নির্দশনা দেওয়া হয়। অথচ স্থানীয় কয়েকজন ব্যক্তি রাতের আঁধারে ওই চাল কালো বাজারে বিক্রির জন্য আত্মসাৎ করে। খবর পেয়ে আশাশুনি থানার উপ-পরিদর্শক মামুন ও বিল্লাল হোসেনের নেতৃত্বে পুলিশ কাপসান্ডা গ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালায়। এ সময় কাপসান্ডা ফুলবল মাঠের পাশে মোটর সাইকেল রাখা তিন বস্তা চালসহ আরিফ গাজীকে আটক করে। পরে কাপসান্ডা দক্ষিণপাড়ার জামালউদ্দিন সানার বাড়ি থেকে আরো তিন বস্তা চাল উদ্ধার করে পুলিশ।

এদিকে, গরীব মানুষের চাল বিশেষ এক শ্রেণির সুবিধাভোগীরা পাওয়ায় পুলিশের কাছে ক্ষোভ ব্যক্ত করেছেন সাধারণ মানুষ।

এ ব্যাপারে জানতে চাইলে খাজরা ইউপি চেয়ারম্যান শাহানেওয়াজ ডালিম বার্তা বাজারকে বলেন, যাদের কাছ থেকে চাল পাওয়া গেছে তারা কোথা থেকে ওই চাল পেয়েছে তা তার জানা নেই।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সালাম বিষয়টি নিশ্চিত করে বার্তা বাজারকে জানান, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছে।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর