আজ মঙ্গলবার সকাল ৯:৫০, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং, ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৬শে মুহাররম, ১৪৩৯ হিজরী

জিততে হলে আরো ৩৯০ রান দরকার

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১০, ২০১৭ , ৬:৫৬ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্ট জিততে হলে ম্যাচের পঞ্চম ও শেষ দিনে বাংলাদেশকে করতে হবে আরো ৩৯০ রান। হাতে ১০ উইকেট আছে টাইগারদের। শ্রীলঙ্কার ছুঁড়ে দেয়া ৪৫৭ রানের টার্গেটে খেলতে নেমে চতুর্থ দিন শেষে বিনা উইকেটে ৬৭ রান করে বাংলাদেশ। এর আগে ৬ উইকেটে ২৭৪ রান তুলে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা।
তৃতীয় দিন বাংলাদেশ ৩১২ রানে গুটিয়ে যাবার পর বৃষ্টির কারণে আগেভাগেই বন্ধ হয়ে যায় খেলা। ফলে চতুর্থ সকালে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে শ্রীলঙ্কা। উপুল থারাঙ্গার তৃতীয় সেঞ্চুরিতে বড় সংগ্রহ পায় লঙ্কানরা। থারাঙ্গা ১১টি চার ও ২টি ছক্কায় ১৭১ বলে ১১৫ রান করেন।
এ ছাড়া দীনেশ চান্ডিমাল অপরাজিত ৫০ এবং দিলরুয়ান পেরেরা ৩৩ রান করেন। বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নেন মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসান।
ইনিংস ঘোষণা দিয়ে বাংলাদেশের সামনে ৪৫৭ রানের বড় টার্গেট ছুঁড়ে দেয় শ্রীলংকা। সেই টার্গেটে সৌম্য সরকারের মারমুখী ব্যাটিং-এ দিন শেষে ১৫ ওভারে বিনা উইকেটে ৬৭ রান তুলেছে বাংলাদেশ।
সৌম্য ৬টি চার ও ১টি ছক্কায় ৪৭ বলে ৫৩ রানে অপরাজিত আছেন। টেস্ট ক্যারিয়ারের তৃতীয় হাফ-সেঞ্চুরির দেখা পেয়েছেন সৌম্য। অন্যপ্রান্তে ৪৪ বলে ১৩ রান করে অপরাজিত আছেন তামিম ইকবাল। তার ধীরগতির ইনিংসে মাত্র ১টি চার ছিলো।
সংক্ষিপ্ত স্কোর (চতুর্থ দিন শেষে) :
শ্রীলঙ্কা ইনিংস : ৪৯৪/১০ ও ২৭৪/৬ডি, ৬৯ ওভার (থারাঙ্গা ১১৫, চান্ডিমাল ৫০*, মিরাজ ২/৭৭)।
বাংলাদেশ ইনিংস : ৩১২/১০ ও ৬৭/০, ১৫ ওভার (সৌম্য ৫৩*, তামিম ১৩*)।