বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ সড়কে তীব্র যানজট-ভোগান্তিতে ঘরমুখো মানুষ

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের কড্ডা থেকে সাহেবগঞ্জ পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকাজুড়ে ব্যাপক যানজটের সৃষ্টি হওয়াতে নাকালে পড়েছে কয়েক শতাধিক যানবাহন। যানজটের কারণে ২০ মিনিটের রাস্তা যেতে সময় লাগছে তিন থেকে চার ঘণ্টা। ঈদের ছটিতে ঘরমুখো মানুষের বাড়ী ফেরায় সৃষ্টি হয়েছে ভোগান্তি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত কখনও ধীর গতি আবার কখনো তীব্র যানজটের কবলে পড়েছে শত শত যানবাহন। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের।

পরিবহন শ্রমিক ও স্থানীয়রা জানান,বঙ্গবন্ধু সেতু থেকে থেমে থেমে হাটিকুমরুল গোলচত্বর-ঢাকা রুটের কড্ডার মোড় ১৪ কিলোমিটার ও হাটিকুমরুল-বগুড়া রুটের সাহেবগঞ্জ বাজার আট কিলোমিটার পর্যন্ত ছড়িয়ে পড়ে যানজট।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ সহিদ আলম জানান,হঠাৎ করেই একদিকে যানবাহনের চাপ, অন্যদিকে হুড়োহুড়ি করে যাবার সময় থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। তবে ক্ষতিগ্রস্ত নলকা সেতু ও এরিস্ট্রোক্রেট মোড়ে সরু ইছামতি সেতুর কারণে যানবাহন চলাচলে ধীরগতি হচ্ছে। যানজন স্বাভাবিক রাখতে পুলিশ কাজ করে যাচ্ছে।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর