সাভারের আমিনবাজার ইউনিয়ন পরিষদে ভিজিএফ এর চাল বিতরণ

আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে ঢাকার সাভারের আমিনবাজার ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ভিজিএফ কর্মসূচীর চাল বিতরণ করা হয়েছে। শুক্রবার (৯ আগস্ট) অত্র ইউনিয়নের গরীব ও অসহায়দের কে জনপ্রতি ১৫ কেজি করে চাল প্রদান করা হয়।

আমিনবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন এই চাল বিতরণ কর্মসূচী অনুষ্ঠানে উপস্থিত থেকে গরীব, দুঃস্থ এবং অসহায় মানুষদের মাঝে চাল বিতরণ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের ভিতর উপিস্থিত ছিলেন- ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ সাইফুল ইসলাম, ১নং সংরক্ষিত মহিলা ইউপি সদস্য শাহানাজ পারভীন, ৩নং ওয়ার্ড ইউপি সদস্য হাজী রিয়াজ উদ্দিন ফালান প্রমুখ সহ অন্যান্য ইউপি সদস্য, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং চাল গ্রহনকারী গরীব-অসহায় মানুষ।

এব্যাপারে আমিনবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন জানান, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ২০১৯-২০২০ ইং অর্থ বছরের আমিনবাজার ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে জন প্রতি ১৫ কেজি করে ভিজিএফ এর চাল গরীব, দুঃখী ও অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা কর্মসূচি বাস্তবায়ন নির্দেশিকা মোতাবেক জেলা প্রশাসকগনের চাহিদার ভিত্তিতে এই খাদ্যশস্য বরাদ্দ প্রদান করা হয়। ঈদ-উল-ফিতর ও ঈদ-উল-আযহা উপলক্ষ্যে দেশের ৬৪ টি জেলা এবং ৩১৪ টি পৌরসভায় ভিজিএফ খাদ্যশস্য বরাদ্দ হয়। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন প্রকল্পের জন্য কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচির আওতায় প্রাপ্ত সম্পদের একটা অংশ ব্যয় হয় এই ‘ভালনারেবল গ্রুপ ফিডিং বা ভিজিএফ’ কর্মসূচির আওতায় গরীব ও অসহায়দের জন্য।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর