এডিস মশার সন্ধান: লার্ভা ধ্বংস করলেন সাতক্ষীরার জেলা প্রশাসক

সাতক্ষীরা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড এডিস মশার সন্ধান পাওয়া গেছে। শুক্রবার সকালে শহরের সুলতানপুর ঘোষ পাড়া এলাকার নেতাই পালের বাড়ির একটি গাছের টবের পানিতে ভাসমান পাতার উপর এই মশা দেখা যায়।
জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল সাংবাদিকদের এই তথ্য দিয়ে বলেন, আমরা শুক্রবার সকালে এডিসের লার্ভার অস্তিত্ব পেয়েছি। তবে সে লার্ভা আমরা ধ্বংসও করে দিয়েছি। তিনি বলেন, তার নেতৃত্ব বাড়ি বাড়ি যেয়ে মশা নিধন অভিযান চলছে।

তবে, সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন বলেন, আমি কীটপতঙ্গবিদ নই। শুনেছি এডিসের লার্ভা পাওয়া গেছে। তবে নিশ্চিত নেই সেটি এডিস মশা কিনা। মশা নিধন অভিযানের সদস্য সদর উপজেলা নিবার্হী অফিসার দেবাশীষ চৌধুরী বলেন, এডিস মশা মনে করে তার ডিম ধংস করে দেওয়া হয়েছে।

এদিকে, শুক্রবার পর্যন্ত সাতক্ষীরা জেলায় ১১৫ জন ডেঙ্গু রোগীর সন্ধান মিলেছে। সিভিল সার্জন জানান, তাদের মধ্যে ৪৪ জন এখনও হাসপাতালে ভর্তি রয়েছেন। অন্যরা চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। সিভিল সার্জন আরও জানান, চিকিৎসাধীন রোগীরা আশংকামুক্ত।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর