শেরপুরে বাড়িঘর ভেঙ্গে উচ্ছেদের অপচেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

বগুড়ার শেরপুরের চকধুলি গ্রামে নিজ দলিলিয় ও স্বত্ব দখলীয় সম্পত্তি জোরপূর্বক বেদখল ও বাড়িঘর ভেঙ্গে উচ্ছেদের পায়তারার অপচেষ্টার প্রতিবাদে গত ৮ আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যায় শেরপুর উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আনোয়ারা বেগম বলেন, উপজেলার সুঘাট ইউনিয়নের চকধুলি গ্রামে তার স্বামী নুর মোহাম্মদের নামে চকধুলি মৌজার জেএলনং ১৭০, ১৮৫ দাগের ৫১ কাতের ৬শতাংশ জমি ক্রয় করে দীর্ঘ ৪০ বছর ধরে পরিবার-পরিজন নিয়ে বসবাস করে আসছি। জনসাধারণের চলাচলে সরকারি দুটি পাকা রাস্তার বাদেও ওই বাড়ীর জায়গার সাথে প্রায় ৩ শতাংশ সরকারের খাস খতিয়ানভুক্ত পরিত্যাক্ত জমি পরিবারের গৃহপালিত প্রাণী রক্ষনাবেক্ষনের কাজে লাগিয়ে আসছি। কিন্তু ওই পরিত্যাক্ত জায়গা বেদখল দেয়ার জন্য একই গ্রামের মৃত জেল হক আকন্দের ছেলে মাজেদ, মৃত রহিমের ছেলে হযরত প্রাং সহ ৭/৮ জনের সংঘবদ্ধ দল আমাদের বাড়িঘর ভাংচুর করে পরিবার উচ্ছেদের নানা পায়তারা সহ নানাধিক হুমকী-ধামকি দিয়ে আসছে। এনিয়ে গত ৭ জুলাই বগুড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট (ক) অ ল আদালতে ফৌজদারি আইনে মামলা দায়ের করা হয়েছে।

এ মামলা প্রেক্ষিতে প্রভাবশালী প্রতিপক্ষরা আমার স্বামী ও পরিবারের সদস্যদের হয়রানী করতে নানা হুমকী-ধামকি দিয়ে এমনকি পুলিশি হয়রানী করার অপচেষ্টা চালিয়ে আসছে। এমতাবস্থায় প্রতিপক্ষের মারমুখী আচরণে বাড়িঘর ভাংচুর, উচ্ছেদের অপচেষ্টা রোধসহ জীবনের নিরাপত্তা বিধানে সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি অনুরোধ জানানো হয়। এ সময় সংবাদ সম্মেলনে এনামুল প্রামানিক, বজরুল রশিদ আকন্দ, লাকী বেগম, গোলাম নবী মন্ডলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর