বানভাসীদের ঈদ উপহার দিলো শিশুদের জন্য ফাউন্ডেশন

কুড়িগ্রামে ১০০ জন বানভাসী পরিবারকে ঈদ উপহার দিলো “শিশুদের জন্য ফাউন্ডেশন” নামের একটি সংগঠন ।

৮ আগস্ট বৃহঃবার সদর উপজেলার সারডোবা চরে ৪০ জন ও চিলমারী উপজেলার খোরদো বাঁশপাতাল চরে ৬০ জন বানভাসী পরিবারকে ঈদুল আযহা উপলক্ষ্যে ঈদ উপহার দেয়া হয় । ঈদ উপহার হিসেবে প্রতিটি পরিবারকে ১ কেজি করে চিনিগুড়া চাল,৫০০ গ্রাম গুড়ো দুধ,২৫০ গ্রাম চিনি,১টি সেমাই এর প্যাকেট এবং ৮ প্রকারের সবজি বীজ এর প্যাকেট বিতরণ করা হয় । সংগঠনটির প্রতিষ্ঠাতা মুঈদ হাসান তড়িৎ বার্তা বাজার কে বলেন,” এবারের বন্যায় কুড়িগ্রামের মানুষ পানির নিচে ছিলো,তারা অনেক কষ্ট করেছে,তাদের কষ্ট কিছুটা দুর করবার জন্য, ঈদের আনন্দ ভাগাভাগি করে নেয়া চেস্টা করছি আমরা ।’

ক্ষতিগ্রস্থ এক নারী মন্জুরা বেগম বলেন,”বানত হামার বাড়ি-ঘর সোগ ভাসি গেইছে,ঈদত কি করি ভাল ,জিনিস খামো,তার চিন্তাত আছিলাম ।’

ঈদ উপহার বিতরণ কালে আরো উপস্থিত ছিলো,সংগঠনটির রংপুর শাখার সদস্য আহসান হাবীব মারুফ,মেহেদী ,নিলয় প্রমুখ । শিশুদের জন্য ফাউন্ডেশন সংগঠনটি শিশুদের অধিকার আদায়ের পাশাপাশি,শিক্ষা,স্বাস্থ্য ও সামাজিক সচেতনতা নিয়েও কাজ করছে ।

উল্লেখ্য,এবারের বন্যায় কুড়িগ্রাম জেলায় ৯ উপজেলার ৬০ টি ইউনিয়নের ৮৯৪টি গ্রামের ৩৮ হাজার ৬৭২ টি পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে ।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর