ভারত-উইন্ডিজ নয়, খেলেছে বৃষ্টি!

টি-টোয়েন্টির রাজাদের বিপক্ষে কি দারুণ খেলেছে ভারত।তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের লজ্জা পেয়েছে উইন্ডিজ।বৃহস্পতিবার (০৮ আগস্ট) থেকে শুরু হল ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যে একদিনের আন্তর্জাতিক সিরিজ।আর সেখানে প্রথম ম্যাচে বৃষ্টির লুকোচুরি।ফলে শেষ পর্যন্ত পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচটি।

কিন্তু গায়ানায় অনুষ্ঠিত যে ম্যাচ ভেস্তে গেল বৃষ্টির জন্য। নির্ধারিত সময়ের বেশ কিছুক্ষণ পরে খেলা শুরু হয়। শুরুতে ৫০ ওভারের ম্যাচ কমে দাঁড়ায় ৪৩ ওভারে। তবে খেলার মাঝেও বেশ কয়েক বার বৃষ্টি এসে খেলায় বিঘ্ন ঘটায় আরও কমে ওভার।

এবার সিদ্ধান্ত হয়, ৪০ ওভারের ম্যাচ হবে। পরে ফের বৃষ্টি এলে ম্যাচ হয়ে দাঁড়ায় ৩৪ ওভারের। কিন্তু তার পরে ফের বৃষ্টি নামায় দুই আম্পায়ার নাইজেল ডুগিড ও আদ্রিয়ান হোল্ডস্টক ম্যাচ পরিত্যক্ত বলে ঘোষণা করেন।

শুরুতে ব্যাট করে ওয়েস্টইন্ডিজ ১৩ ওভারে তুলেছিল ৫৪-১। আউট হয়েছিলেন ক্রিস গেইল (৩১ বলে ৪)। খেলা পরিত্যক্ত হওয়ার আগে ক্রিজে ছিলেন, এভিন লইস (৩৬ বলে অপরাজিত ৪০) ও শেই হোপ (১১ বলে অপরাজিত ৬ রান)।

বৃষ্টিস্নাত পরিবেশে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। যে সিদ্ধান্তের পিছনে তার যুক্তি ছিল, ভেজা পিচকে কাজে লাগিয়ে কম রানে ওয়েস্ট ইন্ডিজকে আটকে রাখা। টসে জিতে সে কথা বলেও যান ভারত অধিনায়ক। বিরাটের কথায়, ‘টসে জিতে ফিল্ডিং করার কারণ পিচের ভেজা, স্যাঁতসেঁতে ভাবকে কাজে লাগানো। যে-হেতু ওভার কম। তাই পরে ব্যাট করা দল সুবিধা পাবে।’

কিন্তু ময়দানি লড়াইয়ে আর তা হলো কই।সব পরিকল্পনা তো বৃষ্টির পেটে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর