১৪, ডিসেম্বর, ২০১৮, শুক্রবার | | ৫ রবিউস সানি ১৪৪০

২৭ সহকারী পরিচালক নেবে বাংলাদেশ ব্যাংকে

আপডেট: নভেম্বর ২৪, ২০১৮

২৭ সহকারী পরিচালক নেবে বাংলাদেশ ব্যাংকে

জনবল নিয়োগ দেবে বাংলাদেশ ব্যাংক। সহকারী পরিচালক (গবেষণা) পদে ২৭ জনকে নিয়োগ দেবে।আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন।


আবেদনের যোগ্যতা

আবেদনের যোগ্যতা সম্পর্কে বিস্তারিত বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা আছে। সহকারী পরিচালক পদে আবেদন করতে হলে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান, ফলিত পরিসংখ্যান কিংবা অর্থনীতি বিষয়ে স্নাতক (সম্মান) বা স্নাতকোত্তর পাস হতে হবে।

এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ন্যূনতম দুটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ/শ্রেণি/সমমানের গ্রেড পয়েন্ট গ্রহণযোগ্য হবে না।

প্রকাশিত বিজ্ঞপ্তিটি https://erecruitment. bb.org.bd/ onlineapp/joblist.php এই লিংক থেকে ডাউনলোড করা যাবে।

বয়স

আবেদনের জন্য ১৫-১১-২০১৮ তারিখে বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর।

আবেদনের নিয়ম

সহকারী পরিচালক পদে আবেদন করতে হলে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে (www.erecruitment.bb.org.bd) অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণ করতে হবে।

দরখাস্ত করার সময় ফরম পূরণ করার নিয়ম ও অন্য শর্তাবলি ওয়েবসাইটে পাওয়া যাবে। অনলাইনে আবেদন করার পর CV Identification Number, Tracking Number ও পাসওয়ার্ডটি যথাযথভাবে সংরক্ষণ করতে হবে।

প্রার্থীদের লিখিত এবং মৌখিক পরীক্ষায় বসতে হবে। এসব পরীক্ষার সময় পরে জানানো হবে।

আবেদনের সময়সীমা

পদটিতে ইতিমধ্যে অনলাইনে আবেদন শুরু হয়ে গেছে। আবেদন করা যাবে আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত।

বেতন

চূড়ান্তভাবে নির্বাচিত কেনদ্রীয় ব্যাংকের একজন সহকারী পরিচালক (গবেষণা) জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ২২ হাজার টাকা স্কেলে বেতন ও অন্যান্য সুবিধা পাবেন।