পানিয়া প্রাথমিক বিদ্যালয়ে মাল্ট্রি মিডিয়া ক্লাস রুম ও ডিজিটাল হাজিরা চালু

জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল ডিজিটাল বাংলাদেশের কার্যক্রম এখন পল্লী গ্রামে তৃনমুল পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠানে ব্যবহার হচ্ছে। বর্তমান তথ্য প্রবাহের যুগে বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষার গুনগত মান উন্নয়নে হাতে কলমে শিক্ষার পাশাপাশি মাল্ট্রি মিডিয়া প্রজেক্টরের মাধ্যমে শিক্ষার্থীদের লেখা পড়ার কার্যক্রম তুলে ধরা হচ্ছে।

শিক্ষার্তীরাও মনোযোগ সহাকারে শিখন পদ্ধতি গ্রহন করছে। তেমনই একটি ডিজিটাল মাল্ট্রি মিডিয়া ক্লাসরুমে শিক্ষার্থীরা অংশগ্রহন করেছে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নের পানিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। সরে জমিনে পানিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের একটি কক্ষ শিক্ষার্থীদের জন্য মাল্ট্রি মিডিয়া ক্লাস রুম হিসাবে ব্যবহার হচ্ছে। পাশাপাশি বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের ডিজিটাল ফিঙ্গার প্রিন্ট হাজিরা নেওয়া হচ্ছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা পারভীন আক্তার জানান, কালিগঞ্জ উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান সাঈদ মেহেদীর ঐকান্তিক প্রচেষ্টায় পানিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল হাজিরা সহ মাল্ট্রিমিডিয়া ক্লাস রুম করতে সক্ষম হয়েছে। বর্তমান শিক্ষার্থীদের আধুনিক শিক্ষার শিক্ষিত করতে মাল্ট্রিমিডিয়া ক্লাস রুম খুবই গুরুত্বপূর্ণ। পাশাপাশি বিদ্যালয়ে শিক্ষার্থীদের টিফিনের সময় মিড ডে মিল চালুর কথা ভাবছি। বিদ্যালয়ে মাল্ট্রি মিডিয়া ক্লাস রুম ও ডিজিটাল ফিঙ্গার প্রিন্ট হাজিরা চালু হওয়ায় এলাকার সাধারণ মানুষ অভিভাবক, ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যরা ভূয়সি প্রশংসা ও অভিনন্দন জানিছে।

এবিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগ কালিগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী জানান বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার ডিজিটাল বাংলাদেশ নির্মানে সরকার অনেক অগ্রগতি ও উন্নয়নে বিশ্বের কাছে আজ মডেল হয়েছে।

কালিগঞ্জ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে আগামীতে মাল্ট্রি মিডিয়া ক্লাস রুমের পাশাপাশি ডিজিটাল ফিঙ্গার প্রিন্ট হাজিরা এবং শত ভাগ বিদ্যুতায়ন করা হবে। তিনি কৃতজ্ঞতা জানিয়ে বলেন বাংলাদেশ আওয়ামী তথ্য প্রযুক্তিলীগ কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাসুদ পারভেজ ক্যাপ্টেন ও সাধারণ সম্পাদক হুমায়ন কবির হান্টু সহ তাদের ইউনিয়ন কমিটি গুলো আমাকে বর্তমান তথ্য প্রযুক্তি বিষয়ে এবং মাল্ট্রিমিডিয়া ক্লাস রুম, ডিজিটাল হাজিরা, শত ভাগ বিদ্যুতায়ন, সুপেয় পানি, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন সহ সার্বিক বিষয়ে এলাকার একটি চিত্র তুলে ধরায় আমার কাজ করতে সুবিধা হবে।

আমি জনগনের ভোটে নির্বাচিত হয়েছি মানুষের আত্মসামাজিক উন্নয়ন দারিদ্র বিমোচন সহ কালিগঞ্জ উপজেলাকে একটি মডেল উপজেলা হিসাবে গড়ে তুলতে চাই।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর