পটুয়াখালীতে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা, এখন পর্যন্ত ৮২ জন শনাক্ত

দেশের রাজধানী ঢাকার বাইরে পটুয়াখালীতেও প্রতিদিন ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এদিকে রোগীর সংখ্যা অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় ২৫০ শয্যা বিশিস্ট পটুয়াখালী হাসপাতালে ডেঙ্গু পরীক্ষা নিরীক্ষার কিটস শেষ হয়ে যাওয়ায় বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্ট্রারে গিয়ে অতিরিক্ত টাকা দিয়ে রোগীদেরকে ডেঙ্গু পরীক্ষা করাতে হচ্ছে।

২৫০ শয্যা বিশিস্ট পটুয়াখালী হাসপাতালের তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় ১৭জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। এ নিয়ে হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা ৮২ জনে দাড়িয়েছে। এদের মধ্যে ৫২জন রোগী চিকিৎসা শেষে বাড়ি পাঠানো হয়েছে। বর্তমানে ৩০জন হাসপাতালে চিকিৎসারত আছেন।

২৫০ শয্যা বিশিস্ট পটুয়াখালী হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ সাইদুজ্জামান জানান, হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসা সেবার ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে। হাসপাতালে ডেঙ্গু কর্ণার খোলা হয়েছে। তবে আতঙ্কিত হয়ে বিপুল সংখ্যক রোগী ডেঙ্গুর পরীক্ষা করার কারনে ডেঙ্গু পরীক্ষার কিটস শেষ হয়ে গেছে। আশা করছি শুক্রবার থেকে হাসপাতালেই ডেঙ্গু পরীক্ষা করা সম্ভব হবে। ঢাকা থেকে যারাই পটুয়াখালী আসছেন, তারা আতঙ্কিত হয়ে নিজেরা স্বপ্রনোদিত হয়ে বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্ট্রারে ডেঙ্গু পরীক্ষা করাচ্ছেন। এ কারনে হাসপাতালে ও ক্লিনিক সমূহে ডেঙ্গু পরীক্ষার বাড়তি চাপ লক্ষ্য করা যাচ্ছে।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর