শেরপুরে দরিদ্র ডায়াবেটিস রোগীদের মাঝে বিনাসুদে ঋণ বিতরণ

“দরিদ্র হোক বা বেকার কোন ডায়াবেটিস রোগী বিনা চিকিৎসায় মৃত্যু বরণ করবে না” জাতীয় অধ্যাপক ডাঃ ইব্রাহীম এর এমন শ্লোগানকে সামনে রেখে ডায়াবেটিস রোগীদের সেবা দিয়ে যাচ্ছে শেরপুর ডায়াবেটিস সমিতি। এ কার্যক্রমের অংশ হিসেবে ৮ আগস্ট বৃহস্পতিবার দুপুর ১২টায় শেরপুর ডায়াবেটিস সমিতির আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় ২৮ জন রোগীর মাঝে ৩ লাখ ৪৫ হাজার টাকা বিনাসুদে ঋণ বিতরণ করা হয়।

ডায়াবেটিক সমিতির সভাপতি রাজিয়া সামাদ ডালিয়া’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে রোগীদের মাঝে ঋণ বিতরণ করেন, জেলা প্রশাসক আনার কলি মাহবুব। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবিএম এহছানুল মামুন, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মেজবাউল আল ভূঁইয়া। এছাড়াও অন্যান্যদের মধ্যে ডায়াবেটিস সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট ইমাম হোসেন ঠান্ডু, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট শক্তিপদপাল, সদস্য খন্দকার আঃ হামীদ, রোকেয়া বেগম, নন্দ সাহা, মাওলানা মোঃ শরাফত আলীসহ ঋণ গ্রহীতাগণ উপস্থিত ছিলেন।

ঋণ বিতরণ অনুষ্ঠানের পূর্বে রাজিয়া সামাদ ডালিয়া উপস্থিত প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের বলেন, ১৯৯৭ সালে শেরপুরের খরমপুর এলাকায় স্বল্প পরিসরে তার পৈত্রিক বাসায় শেরপুর ডায়াবেটিস সমিতির কার্যক্রম এবং এর যাত্রা শুরু করেন। এতে করে শেরপুর ছাড়াও ফুলপুর, বকশীগঞ্জ, রৌমারীসহ বিভিন্ন স্থানের ডায়াবেটিস সমিতি থেকে বর্তমানে শত শত রোগীকে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে এবং ১৮ বছর থেকে জন্ম নেয়া অনেক শিশু রোগীকে এ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। শেরপুর ডায়াবেটিস সমিতির কার্যক্রম শুরুর পর ২০০৭ সালে প্রথম দরিদ্র ১০ জন রোগীকে বিনাসুদে ঋণের আওতায় এনে স্বাবলম্বী করতে উৎসাহ করা হয়। রাজিয়া সামাদ ডালিয়া আরো বলেন, বর্তমানে এ সমিতির ঋণ প্রদানের পর শতভাগ ঋণ আদায় একটি মাইল ফলক বলে তিনি উপস্থিত সবাইকে বলেন।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর