আজ শনিবার সকাল ১১:৫০, ২৫শে নভেম্বর, ২০১৭ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, ৬ই রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

বিশ্বকাপেও মেসি-রোনালদোর থেকে এগিয়ে নেইমার

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : অক্টোবর ১৯, ২০১৭ , ২:৩০ অপরাহ্ণ
ক্যাটাগরি : ফুটবল
পোস্টটি শেয়ার করুন

আর ২৩৭ দিন পর পর্দা উঠবে ফুটবলের সবথেকে বড় মঞ্চ ফিফা বিশ্বকাপ ২০১৮। রাশিয়াতে বসতে যাওয়া এবারের আসরের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ১৪ জুন। আসন্ন এই বিশ্বকাপে এখন পর্যন্ত টিকিট নিশ্চিত হয়েছে ২৩ দলের।

যার মধ্যে রয়েছে নেইমারের ব্রাজিল, মেসির আর্জেন্টিনা ও ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। হয়তো এবারের আসর শেষ আসর হতে পারে মেসি ও রোনালদোর জন্য। তবে এটি হবে নেইমারের দ্বিতীয় বিশ্বকাপ মঞ্চ।

আর্জেন্টিনার খুদে জাদুকর মেসি এবার খেলবে তার চতুর্থ বিশ্বকাপ । এর আগে তিনি অংশ নিয়েছেন ২০০৬ জার্মান বিশ্বকাপ, ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ ও ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে। আর এ তিন আসরে সর্বমোট ১৫টি ম্যাচ খেলেন মেসি। ১৫ ম্যাচ তার গোলের সংখ্যা ৫।

এদিকে, মেসির মতো ক্রিস্টিয়ানো রোনালদোও অংশ নিয়েছেন ২০০৬ জার্মান বিশ্বকাপ, ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ ও ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে। তিন বিশ্বকাপে তিনি পর্তুগালের হয়ে মাঠে নেমেছেন মোট ১৩ বার। আর এ ১৩ ম্যাচে রোনালদোর গোলের সংখ্যা ৩টি।

অপরদিকে ফুটবল বিশ্বে বর্তমান সময়ে সবথেকে বেশি আলোচিত ও ভক্তদের নজরকাড়া ফুটবলার নেইমার জুনিয়ার। ব্রাজিলিয়ান পোস্টার বয় এখন পর্যন্ত খেলেছেন একটি মাত্র বিশ্ব আসর। ২০১৪ সালে ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপ মঞ্চে খেলেছিলেন মাত্র ৫টি ম্যাচ। আর এ পাঁচ ম্যাচে তিনি গোল করেন ৪টি।

কম সংখ্যক ম্যাচে বেশি গোল করে মেসি ও রোনালদোর থেকে কয়েক গুণ এগিয়ে রয়েছেন পিএসজির প্রাণভোমরা।