আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসায় ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা

‘ডেঙ্গু কোন আতঙ্ক নয়, প্রতিরোধে আমরা সচেতন সবাই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরা আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসায় ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে মাদ্রাসা পরিচালনা কমিটির আয়োজনে মাদ্রাসার হলরুমে অধ্যক্ষ মাওলানা মো. আব্দুল মজিদ সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সভাপতি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র। ু

এসময় তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বর্ষার সময়ে বৃষ্টি হওয়ার ফলে পানি জমতে পারে। যেমন ফুলের টব, প্লাস্টিকের পাত্র, পরিত্যক্ত টায়ার, প্লাস্টিকের ড্রাম, মাটির পাত্র, টিনের কৌটা, ডাবের পরিত্যক্ত খোসা, কন্টেইনার, মটকা, ব্যাটারির শেল, পলিথিন/চিপসের প্যাকেট ইত্যাদি। এসব জায়গায় জমে থাকা পানি পরিষ্কার করতে হবে। নিজ নিজ বাড়ির চারপাশ ও মাদ্রাসার চারিপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে এবং সপ্তাহে অন্তত তিন দিন মশা নিধনের জন্য স্প্রে বা ফগিং করতে হবে। এ মশা দিনে ও সন্ধ্যার সময় কামড়ায়। এডিস মশা বেশিরভাগ সময় পায়ের দিকে কামড়ায়। সে কারণে পা ঢেকে রাখতে হবে, ঘুমানোর সময় মশারি টাঙিয়ে ঘুমাতে হবে এবং জ¦র হল্ইে পরীক্ষা করতে হবে। আমরা সচেতন হলেই ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব।

এসময় আরো বক্তব্য রাখেন সাতক্ষীরা আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসা ম্যানেজিং কমিটির সদস্য শেখ তহিদুর রহমান ডাবলু, মো. আবু সোয়েব এবেল, সাতক্ষীরা আহছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আব্দুল হামিদ আজাদী, প্রভাষক মনিরুল ইসলাম, আনারুল ইসলাম, নুর আহম্মদ, নাসির উদ্দিন, মাওলানা তৈয়েবুর রহমান, খাদিজা খাতুন, মেহেরুন নাহার,মো. সাইফুল ইসলাম, মো. শহীদুল্লাহ প্রমুখ।

ডেঙ্গু প্রতিরোধে মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আহছানিয়া জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা জাহাঙ্গীর আলম জিয়া। এসময় শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর