আজ শনিবার সকাল ১১:৫৪, ২৫শে নভেম্বর, ২০১৭ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, ৬ই রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

মেসির স্বপ্নপূরণ, নাম লেখালেন ইতিহাসের পাতায়

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : অক্টোবর ১৯, ২০১৭ , ৯:৪০ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : ফুটবল
পোস্টটি শেয়ার করুন

সর্বশেষ লা লিগার ম্যাচে আতলেটিকোর বিপক্ষে ম্যাচে গোল না পেলেও বার্সার হয়ে দুর্দান্ত ফর্মে লিওনেল মেসি। লা লিগায় ৮ ম্যাচে তার গোলের সংখ্যা ১১। চ্যাম্পিয়নস লিগে ২ ম্যাচে ২ গোল এবং সুপার কাপে ২ ম্যাচে আরো ১ গোল। সব মিলিয়ে ১২ ম্যাচে এখন পর্যন্ত ১৪ গোল করেছেন লিওনেল মেসি।

চলতি টুর্নামেন্টে সব মিলিয়ে মেসির গোলসংখ্যা ৯৬। এছাড়া ইউরোপিয়ান সুপার কাপে করেছেন আরো ৩ গোল। অর্থাৎ উয়েফা আয়োজিত ইউরোপিয়ান ক্লাব আসরে গোলের ‘সেঞ্চুরি’ পেতে আর মাত্র একটি গোল করতে হতো বার্সেলোনা ফরোয়ার্ডকে। সেটা তিনি করেও ফেললেন।

ইতিহাসের দ্বিতীয় ফুটবলার হিসেবে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে লিওনেল মেসির শততম গোল। বড় জয় পেয়েছে বার্সেলোনাও। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে গ্রিক দল অলিম্পিয়াকোসের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে কাতালানরা।

বুধবার রাতের জয়ে গ্রুপ ‘ডি’র পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও সুসংহত করল আর্নেস্টো ভালভার্দের দল। তিন ম্যাচে শতভাগ জয়ে ৯ পয়েন্ট কাতালান দলটির।

ন্যু ক্যাম্পে ম্যাচের শুরু থেকেই বলের দখল ধরে রাখলেও আক্রমণে ততটা ধার ছিল না বার্সার। এরপরও গোল পেতে দেরি হয়নি স্বাগতিকদের। চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবারের মত খেলতে নামা জেরার্ড দেলেফেউয়ের ক্রস বিপদমুক্ত করতে গিয়ে ১৮ মিনিটে উল্টো নিজেদের জালে জড়িয়ে বার্সাকে এগিয়ে দেন দিমিত্রিস নিকালাউ।

গোলের সুযোগ হেলায় হারিয়েছেন বার্সার জার্সি গায়ে গোলখরায় ভোগা লুইস সুয়ারেজও। ৩৩ মিনিটে মেসির দারুণপাস এবং সুয়ারেজের নেয়া শট সহজেই ঠেকিয়ে দেন অতিথি গোলরক্ষক প্রোতো।

বিরতির ৩ মিনিট আগে স্বাগতিকদের একটি গোল বাতিল করে দেন রেফারি। সঙ্গে হাত দিয়ে গোল করার অভিযোগে দুই হলুদ কার্ডের জেরে পিকেকে লাল কার্ড দেখালে দশজনের দলে পরিণত হয় বার্সা।

ম্যাচের ৬১ মিনিটে অসাধারণ কীর্তি গড়ে বার্সাকে দ্বিতীয় গোল এনে দিয়েছেন লিওনেল মেসি। দর্শনীয় ফ্রি-কিক থেকে বল জালে জড়িয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতায় ১০০তম গোলের মাইলফলক ছুঁয়েছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

কেবল চ্যাম্পিয়ন্স লিগেই এটি মেসির ৯৭তম গোল এবং চলতি প্রতিযোগিতায় তৃতীয়। সেঞ্চুরির পথে ইউরোপিয়ান সুপার কাপে আরও ৩ গোল আছে মেসির। ১২২ ম্যাচে সেঞ্চুরি হল তার। ১৪৮ ম্যাচে ১১২ গোল নিয়ে এই রেকর্ডে শীর্ষে মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো।