শেরপুরে কোরবানির পশুর হাটে চাঁদা দাবী

বগুড়ার শেরপুরের বেলঘড়িয়া কোরবানির পশুর হাটে চাঁদার দাবীতে সন্ত্রাসীরা হাঁট পরিচালনাকারী ও ক্রেতাদের মারধর করে প্রায় সাড়ে ৯ লক্ষ টাকা লুট করে নিয়ে যাওয়ার ঘটনায় গত বুধবার রাতে ১৩ জনের বিরুদ্ধে শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের হয়েছে।

অভিযোগে জানা যায়, উপজেলার কুসুম্বী ইউনিয়নের মাদলবাড়িয়া গ্রামের মৃত জয় শংকরের ছেলে বেলঘড়িয়া হাট পরিচালনাকারী বিরেন্দ্র নাথ সরকার প্রতিদিনের ন্যায় গত বুধবার সকাল ৮টার দিকে বেলঘড়িয়া হাটে অবস্থান করছিল। এসময় দারুগ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে মো. রায়হান আলী ও বেলঘড়িয়া গ্রামের মো. তোতা মিয়ার ছেলে মো.রাশেদ খান হাট পরিচালনাকারি বিরেন্দ্র নাথ সরকারের কাছে হাটের ব্যবসা ভাল হচ্ছে বলে ১ লক্ষ টাকা চাঁদা দাবী করে।

চাঁদার টাকা দিতে অস্বিকার করায় ওইদিন বিকেল ৪টার দিকে রায়হান ও রাশেদ খানের নেতৃত্বে ১৩ জন সন্ত্রাসী হাতে পিস্তল, চাকু, হকেস্টিক, রামদা, হাসুয়াসহ দেশীও অস্ত্রে-সস্ত্রে সজ্জিত হইয়া বেলঘড়িয়া গরুর হাটে গিয়ে অতর্কিত হামলা চালিয়ে রশীদ বই বিক্রি করা ব্যাগে থাকা প্রায় ২লক্ষ টাকা ছিনিয়ে নেয় এবং হাটে গরু ক্রয় করতে আসা মো. মোশারফ হোসেনের ৯৫ হাজার, ইকবাল হোসেনের ৭০ হাজার, মোকসেদ আলী মন্টুর ১লক্ষ ১০ হাজার, মজনু মিয়ার ১লক্ষ ৩০হাজার, আব্দুল করিমের সাড়ে ৯৬ হাজার, লুৎফর রহমানের ৭০ হাজার, ব্যবসায়ি কফিল উদ্দিনের সিমেন্টের দোকান থেকে ৭০হাজার এবং অন্যান্য লোকজনের কাছ থেকে ১ লক্ষ টাকাসহ মোট ৯লক্ষ ৪১হাজার ৫শত টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় হাট পরিচালনা কারী বিরেন্দ্র নাথ সরকার বাদী হয়ে গত বুধবার রাতে ১৩জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে শেরপুর থানার অফিসার ইনচার্জ মো.হুমায়ুন কবীর বলেন অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর