আজ শনিবার সকাল ১১:৫৬, ২৫শে নভেম্বর, ২০১৭ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, ৬ই রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

টাইগারদের এমন হারের কারণ জানালেন মাশরাফি

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : অক্টোবর ১৮, ২০১৭ , ১১:৫৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : ক্রিকেট,খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

টস জিতে পরে ব্যাট করে এক ম্যাচ আগে সিরিজ খোয়ানোর দিনে ১০৪ রানের হার দেখতে হল।

প্রথম ম্যাচে আগে ব্যাটে করে ১০ উইকেটে হেরেছিল বাংলাদেশ। এই ম্যাচে রান তাড়া করার পরিকল্পনা সাজানো হয়। শুরুতে পেসাররা পরিকল্পনা বাস্তবায়নের আপ্রাণ চেষ্টা করেন। আগেরদিনের মতো অতটা বাইরে বাইরে ছন্নছাড়া বোলিং এদিন হয়নি। কিন্তু ভিলিয়ার্স ১৭৬ করে ফিরলে এবং রুবেল চার উইকেট পাওয়ার দিনে শেষ ওভারে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন। তাতে খুশি হওয়ার উপায় ছিল না। সামনে ৩৫৪ রানের বিশাল টার্গেট।

ম্যাচ শেষে বাংলাদেশের এমন হারের কারণ জানালেন মাশরাফি। তার মধ্যে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে কেউ একজন কিংবা দুজন ভালো খেলছেন। কিন্তু দলগতভাবে ভালো খেলতে পারছে না। সে কারণেই এমনটি হচ্ছে।

মাশরাফি বলেন, ‘আমরা জানি এবি ডি ভিলিয়ার্স একজন ধ্বংসাত্মক ব্যাটসম্যান। আজ সে তার ক্যারিয়ারের সেরা ইনিংসটি খেলেছে। সে যখন এমন খুনে মেজাজে থাকে তখন আপনাকে শতভাগ সঠিক হতে হবে। নতুবা সে আপনাকে শাসন করবে। আজ তেমন কিছুই হয়েছে। তিনি আজ মাঠে আসলেন এবং আমাদের কাছ থেকে ম্যাচটি ছিনিয়ে নিলেন’।

মাশরাফি আরও বলেন ‘স্কোর ৩১০-৩২০ রানের মধ্যে হতে পারত। ব্যাট করতে নেমে আমরা শুরুটা ভালোই করেছিলাম। কিন্তু ইমরান তাহির উইকেট নিয়ে আমাদের চাপে ফেলে দেয়। এমন বেশ কিছু সময় গেছে যখন ভাগ্য আমাদের সঙ্গে ছিল না। আসলে আমাদের সবচেয়ে বড় সমস্যাটি হল দলের একজন কিংবা দুইজন ব্যক্তিগতভাবে ভালো খেলছে। কিন্তু আমরা দলগতভাবে ভালো খেলতে পারছি না।’

সংক্ষিপ্ত স্কোর:

সাউথ আফ্রিকা: ৫০ ওভারে ৩৫৩/৬ (আমলা ৮৫, ডি কক ৪৬, ডু প্লেসিস ০, ডি ভিলিয়ার্স ১৭৬, ডুমিনি ৩০, বেহারদিন ৭*, প্রিটোরিয়াস ০, ফেলুকোও ০*; মাশরাফী ০/৮২, তাসকিন ০/৭১, সাকিব ২/৬০, নাসির ০/৪৯, রুবেল ৪/৬২, সাব্বির ০/১১, মাহমুদউল্লাহ ০/১৬)।

বাংলাদেশ: ৪৭.৫ ওভারে ২৪৯/১০ (তামিম ২৩, ইমরুল ৬৮, লিটন ১৪, মুশফিক ৬০, রিয়াদ ৩৫, সাকিব ৫, সাব্বির ১৭, নাসির ৩, মাশরাফী ০; ফেলুকোও ৪/৪০, প্রিটোরিয়াস ২/৪৮, তাহির ৩/৫০, প্যাটারসন ১/৬৭। )

ফল: ১০৪ রানে জয়ী সাউথ আফ্রিকা।