লন্ডনে বিএনপির অনেক টাকা

যুক্তরাষ্ট্র সরকারকে ম্যানেজ করে চাপ সৃষ্টির জন্য বিএনপি লবিস্ট নিয়োগ করেছে বলে অভিযোগ করেছেন ওবায়দুল কাদের। এ জন্য তাদের ৩০ লাখ মার্কিন ডলার খরচ হয়েছে। তিনি প্রশ্ন করে বলেন, ‘এত টাকা তারা পায় কোথায়?’

ওবায়দুল কাদের বলেন, অবশ্য লন্ডনে তাদের অনেক টাকা আছে। লবিস্ট নিয়োগ ছাড়াও আরও স্থানে যে টাকা খরচ হচ্ছে সব আসছে লন্ডন থেকে।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সকালে আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজের ১০ বছর পূর্তিতে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ধানমন্ডিস্থ নিজস্ব ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ডা. মো. ফজলুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ডা. মো. এখলাসুর রহমান। এ ছাড়া কলেজের চেয়ারম্যান ডা. আনোয়ার হোসেন খান, অধ্যাপক সেলিম ফরহাদ সিদ্দিকা, অধ্যাপক ডা. এহতেশামুল হক ও মেডিকেল কলেজের প্রথম ব্যাচের ছাত্র ডা. কাজী মিলন বক্তব্য রাখেন। এর আগে প্রধান অতিথি ওবায়দুল কাদের অনুষ্ঠানস্থলে পৌঁছেই বেলুন ও পায়রা উড়িয়ে এবং ফিতা কেটে কর্মসূচি শুরু করেন।

মির্জা ফখরুল জাতিসংঘ মহাসচিব গুতেরেসের সঙ্গে বৈঠক করতে যাওয়ার কথা জানালেও তিনি এখন যুক্তরাষ্ট্রে নেই বলে জানান কাদের। তিনি বলেন, উনি এখন ঘানায় অবস্থান করছেন।

কাদের বলেন, সব আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন অভিযোগ করতে গেছে। তারা এখন নালিশ পার্টি । তাদের এখন পুঁজি নালিশ।

হাসপাতাল প্রসঙ্গে তিনি বলেন, হাসপাতালে রাজনীতি করবেন না, হাসপাতালের বাইরে রাজনীতি করতে হবে। শুধু ভালো রেজাল্ট করলে হবে না, রোগীদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। অনেক ডাক্তার গ্রামে থাকতে চান না, এ প্রবণতা বন্ধ করতে হবে।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যুক্তরাষ্ট্রের ডোনাল্ড ট্রাম্প প্রশাসনে তদবির চালাতে লবিং ফার্ম দুটিকে নিয়োগ দেয়া হয়েছে বলে জানিয়েছে রাজনীতি বিষয়ক ম্যাগাজিন পলিটিকো।

ওই ম্যাগাজিনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ‘আব্দুল সাত্তার নামে বিএনপির একজন’ গত আগস্টে যুক্তরাষ্ট্রের ‘ব্লুস্টার স্ট্র্যাটেজিস’ এবং ‘রাস্কি পার্টনার্স’ এর সঙ্গে চুক্তি করেন, যাতে তারা বাংলাদেশের নির্বাচন সামনে রেখে বিএনপির পক্ষে ট্রাম্প প্রশাসনের কাছে তদবির করে।’

You might also like