ঘিওরে ভ্রাম্যমান আদালতের অভিযানে বিষমিশ্রিত কলা ধ্বংস

মানিকগঞ্জের ঘিওর উপজেলার ঘিওর বাজারে বিষমিশ্রিত কলা, নিষিদ্ধ কারেন্ট জাল,নিষিদ্ধ পলিথিন ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য দ্রব্য প্রস্তুত এবং বিক্রির অপরাধে তিন দোকান মালিককে ভ্রাম্যমান আদালতের জরিমানা।

বুধবার(৭ আগষ্ট)দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এসময় ঘিওর বাজার এলাকায় ৪টি দোকানে অভিযান চালিয়ে নিষিদ্ধ কারেন্ট জাল,নিষিদ্ধ পলিথিন ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত এবং বিক্রির অপরাধে ৪ দোকান মালিককে বিশ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার জানান, উপজেলার ঘিওর এলাকার বিভিন্ন দোকান গুলোতে নিষিদ্ধ কারেন্ট জাল,পলিথিন ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত ও বিক্রি করে আসছে।

তারই ধারাবাহিকতায় আজ অভিযান চালানো হলে অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত, নিম্ন মানের খাবার বিক্রি ও পরিবেশনের জন্য ২টি হোটেলের মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এ, ১০০০০/- এবং ৫০০০/- টাকা ও নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রি করার অপরাধে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন- ১৯৫০ এ আব্দুল গনি নামের জাল ব্যবসায়ীকে ৫০০০/-টাকা জরিমানা করা হয়,এবং ইঁদুর মারার বিষের মাধ্যমে বিশেষ প্রক্রিয়ায় কলা পাকানোর কারণে ইঁদুর মারার বিষসহ এক গোডাউন বিষমিশ্রিত কলা জব্দ করা হয় এবং তা জনসম্মুখে ধ্বংস করা হয় এছাড়াও নিষিদ্ধ পলিথিনের গোডাউন সিলগালা করা হয়।

এসময় তিনি মোবাইল কোর্ট এর সকল অভিযানে সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করেন এবং পরবর্তীতেও এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর