থেমে যাচ্ছে আশরাফুলের ব্যাট!

একটা সময় বাংলাদেশ জাতীয় দল মানেই ছিল আশরাফুল। মানুষ খেলা দেখতে আসলেই খবর নিত আশরাফুলের। প্রতিপক্ষ দলও আশরাফুলকেই বিবেচনায় আনত প্রধান সমস্যা হিসেবে।

কিন্তু স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে সেই আশরাফুল এখন সবার কাছেই অতিত। পাঁচ বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিলেন। এই পাঁচ বছরে দেশের ক্রিকেটে বদলে গেছে অনেক কিছুই।

আশরাফুলরা যখন খেলত তখন ক্রিকেটার ছিল কম। ভালো ক্রিকেটার না থাকায় তখন ঘুড়ে ফিরে তারাই সুযোগ পেত। কিন্তু এখন ক্রিকেটারদের প্রতিযোগিতা অনেক। তাই একবার ফর্মহীন হলে তার আর রক্ষা নেই।

আশরাফুল পাঁচ বছর পর ফিরেছেন ক্রিকেটে। ফিরেই হৈচৈ ফেলে দিয়েছিলেন তিনি। সেঞ্চুরি করেছিলেন ৫টি। গড়েছিলেন রেকর্ড। কিন্তু সেসব এখন আর তার সম্বল হতে পারছেনা। কেননা, সেগুলোও যেন এখন অতিত হয়ে গেছে।

ফিরে আসার পর দারুণ খেলা আশরাফুল আর এখনকার আশরাফুলের মধ্যেই অনেক পার্থক্য। ব্যাটে রান নেই। বয়সটাও থেমে নেই। সর্বশেষ ম্যাচে মোহামেডানের একাদশ থেকেও বাদ পড়েছিলেন ব্যাটিং ব্যর্থতার কারণে।

তাই বলাই যায় যে, আশরাফুলের যে ফর্ম তাতে জাতীয় দলে ফের আসার চিন্তা করাটাও ভুল হবে। এমনকি যদি এরপর ভালোও করে তাহলে তার জন্য ফেরা কঠিন হয়ে যাবে। বলা যেতে পারে যে আশরাফুলের জাতীয় দলের ক্যারিয়ার শেষ হয়ে গেছে আরো ৬ বছর আগেই।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর