সেরা দল নিয়েই বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে

বাংলাদেশ দল এখন ব্যস্ত এশিয়া কাপ ক্রিকেটে। এশিয়ান শ্রেষ্ঠত্বের এই টুর্নামেন্ট শেষেও রেহাই মিলবে না ব্যস্ততা থেকে। আগামী মাসেই মাঝামাঝিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দেশে আসবে জিম্বাবুয়ে। খেলবে তিনটি ওয়ানডে ও দুইটি টেস্ট ম্যাচ।

অক্টোবরের ১৬ তারিখ দেশে আসবে তারা। ২১ তারিখ মাঠে গড়াবে প্রথম ওয়ানডে। আর ১১ নভেম্বরে শুরু হওয়া টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ দিয়ে শেষ হবে এক মাস ব্যাপী এই সফর। বাংলাদেশ সফরের দুই সিরিজের জন্য আলাদা আলাদা স্কোয়াড ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। যেখানে দেখা মিলছে দেশটির সময়ের সেরা ক্রিকেটারদেরই।

সাময়িক স্বেচ্ছা বিরতি শেষ করে দলের সাথে যোগ দিয়েছেন অভিজ্ঞ তিন ক্রিকেটার ব্রেন্ডন টেলর, ক্রেইগ আরভিন ও শন উইলিয়াম। এছাড়া ইনজুরি কাটিয়ে পুনরায় দলে ফিরেছেন অলরাউন্ডার সলোমন মিরে ও ফাস্ট বোলার কাইল জার্ভিস। দুই ফরম্যাটেই অধিনায়কত্ব করবেন হ্যামিল্টন মাসাকাদজা।

দলের সেরা খেলোয়াড়দের সবাইকে পেলেও সাবেক অধিনায়ক গ্রায়েম ক্রেমার ও অলরাউন্ডার সিকান্দার রাজাকে ছাড়াই বাংলাদেশে আসবে জিম্বাবুইয়ানরা। ইনজুরির কারণে স্কোয়াডে নেই ক্রেমার। আর বোর্ডের কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকা রাজাকে দলে নেয়ার প্রয়োজন মনে করেনি নির্বাচক প্যানেল।

বাংলাদেশ সফরের ওয়ানডে স্কোয়াড: হ্যামিল্টন মাসাকাদজা ব্রেন্ডন টেলর, ক্রেইগ আরভিন ও শন উইলিয়াম, সলোমন মিরে, পিটার মুর, এল্টন চিগুম্বুরা, ডোনাল্ড তিরিপানো, ব্রান্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নিয়ুম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, টেন্ডাই চাতারা ও সেফাস ঝুয়াও।

বাংলাদেশ সফরের টেস্ট স্কোয়াড: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস, পিটার মুর, রেগিস চাকাভা, ডোনাল্ড তিরিপানো, কাইল জার্ভিস, ব্রান্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নিয়ুম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল ও টেন্ডাই চাতারা।

You might also like