কর্মসূচি ঘোষণা শনিবার

পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী নির্বাচনকে সামনে রেখে দেশে বৃহত্তর জাতীয় ঐক্য গঠন প্রক্রিয়ার অংশ হিসেবে বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের বাসায় বৈঠক করেছেন যুক্তফ্রন্ট ও গণফোরামের নেতারা।

দেশে রাজনীতির গুণগত পরিবর্তন ও একটি গ্রহণযোগ্য নির্বাচন আদায়ের লক্ষ্যে ‘জাতীয় ঐক্য’ গঠন করতে সম্প্রতি প্রক্রিয়া চালিয়ে আসছে দেশের এ রাজনীতিবিদরা। তার অংশ হিসেবে জাতীয় ঐক্য প্রক্রিয়াকে সামনে রেখে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকটি রাত ৮টা শুরু হয়ে রাত পৌনে ১০টায় পর্যন্ত চলে।

বৈঠকে উপস্থিত ছিলেন, বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জেএসডি সভাপতি আসম আবদুর রব, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, গণফোরামের নির্বাহী সভাপতি এডভোকেট সুব্রত চৌধুরী, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহি বি. চৌধুরী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহবায়ক আ ব ম মোস্তফা আমীন, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার প্রমুখ।

বৃহস্পতিবারের (১৩ সেপ্টেম্বর) চলা বৈঠকে তিন দলের যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়া একসঙ্গে কাজ করবে বলে একমত হন নেতারা। আগামী শনিবার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার কর্মসূচি ঘোষণা হবে।

গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের দাবি ও রাজনীতিতে গুণগত পরিবর্তনের লক্ষ্য সামনে রেখে বৃহত্তর জাতীয় ঐক্য গড়তে বিকল্পধারা বাংলাদেশ, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ও নাগরিক ঐক্যের সমন্বয়ে গঠিত যুক্তফ্রন্টের ৯ দফা ও গণফোরামের নেতৃত্বে জাতীয় ঐক্য প্রক্রিয়ার ৭ দফা নিয়ে আলোচনা হয়।

বৈঠকে সিদ্ধান্ত হয় যে শুক্রবারের মধ্যে সমন্বয় করে শনিবার সকাল ১১টায় শহীদ মিনার থেকে কর্মসূচি ঘোষণা করবেন নেতারা।

এদিকে আ স ম রবের বাসায় চলা বৈঠকে স্থানীয় থানা পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা অবস্থান নিয়ে ছিলেন।

You might also like