নির্বাচনে নৌকা ভেসে যাবে না, বিজয়ের বন্দরে পৌঁছাবে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে নৌকা ভেসে যাবে না, ভাসতে ভাসতে বিজয়ের বন্দরে পৌঁছাবে। মুক্তিযুদ্ধের চেতনায় প্রতীক নৌকা ভেসে ভেসে বিজয়ের পতাকা নিয়ে বিজয়ের মাসে তীরে ভিড়বে। একই সঙ্গে কোনও চাপে আওয়ামী লীগ নতিস্বীকার করবে না।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) রাজধানীতে নির্মাণাধীন সড়ক ভবন পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি তো এখন পুরোপুরি একটি নালিশ পার্টিতে পরিনিত হয়েছে। তারা যে একটি নালিশ পার্টি তারা তা বারবার প্রমাণ করেছে। জাতিসংঘে গিয়েও তারা তারই পুনরাবৃত্তি করবে।

তিনি বলেন, কোনও দেশে সংকট থাকলে তা নিরসনের জন্য জাতিসংঘ তাদের একজন দূত পাঠায়। তিনি ওই সংকট নিরসনের জন্য প্রচেষ্ঠা চালান। বর্তমানে দেশে কোনও সংকট না থাকায় তারা কোনও দূত পাঠায়নি।

কাদের বলেন, কিন্তু এরপরও বিএনপির নেতারা এত নালিশ শুরু করেছে যে জাতিসংঘও বিরক্ত হয়ে তাদের নালিশ শুনার জন্য মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তারা তলব করেছে। অবশ্য আমাদের এ নিয়ে কোনও মাথাব্যথা নেই। তবে জাতিসংঘে তাকে কেন ডাকা হয়েছে তা নিয়ে আমরা তড়িঘড়ি করে কোনও মন্তব্যও করতে চাই না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতিসংঘ জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা করবে কি না তা আমরা জানি না। তারা অবাধ, সুষ্ঠু নির্বাচন চাইতে পারে। আমরাও সে ধরনের নির্বাচনই চাই।

You might also like