লজ্জার রেকর্ড গড়ে বাংলাদেশের পাশে ওয়েস্ট ইন্ডিজ

টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে বাংলাদেশের মতো লজ্জার রেকর্ড গড়ল ওয়েস্ট ইন্ডিজ। মঙ্গলবার ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ খেলায় ৭ উইকেটে হেরে ৩-০তে হোয়াইটওয়াশ হয় উইন্ডিজ।

ভারতের বিপক্ষে টানা তিন ম্যাচে হেরে বাংলাদেশের মতো সর্বোচ্চ ৫৭টি টি-টোয়েন্টি খেলায় হারের লজ্জার রেকর্ড গড়ল উইন্ডিজ। সবশেষ চার বছরে ৩৬ ম্যাচের মধ্যে ২৫টি হেরে যায় ক্যারিবীয়রা।

২০০৬ সালে টি-টোয়েন্টি ক্রিকেট চালু হওয়ার পর থেকে এই সংস্করণে ৮৬টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। তার মধ্যে ৫৭টিতে হেরে যায় টাইগাররা। অপরদিকে ওয়েস্ট ইন্ডিজ খেলেছে ১১৩ ম্যাচ। তারাও বাংলাদেশের মতো সর্বোচ্চ ৫৭টিতে হেরে যায়।

টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ১১৪ ম্যাচ খেলে ৫৬টিতে হের যায় শ্রীলংকা। ৫৩ ম্যাচে হেরে যায় নিউজিল্যান্ড আর ৫২ ম্যাচে হেরে যায় অস্ট্রেলিয়া।

তবে টি-টোয়েন্টিতে জয়ের দিক থেকে সবচেয়ে সফল পাকিস্তান ক্রিকেট দল। ১৪৩ ম্যাচ খেলে ৯০টিতে জয় পেয়েছে তারা। পাকিস্তানের চেয়ে একধাপ পিছিয়ে রয়েছে ভারত। তারা ১১8 ম্যাচ খেলে ৭৪ জয়ে দ্বিতীয় পজিশনে রয়েছে বিরাট কোহলিরা।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর