ভালো খেলেই শ্রীলঙ্কাকে হারাতে চান মাহমুদউল্লাহ

সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে এশিয়া কাপ ক্রিকেট। উদ্বোধনী ম্যাচেই বাংলাদেশ মুখোমুখি হবে শ্রীলঙ্কার। এশিয়া কাপ যদিও ভিন্ন সংস্করণে হবে তবুও লঙ্কানদের সাথে মুখোমুখি হবার আগে সাম্প্রতিক জয়গুলোকেই প্রেরণা মানছেন মাহমুদউল্লাহ। মার্চে নিদাহাস ট্রফিতে বাংলাদেশ দুটি ম্যাচ জিতলেও জানুয়ারিতে বাংলাদেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজে অভিজ্ঞতা ছিল অন্যরকম।সিরিজে প্রথম লড়াইয়ে বাংলাদেশ জিতলেও পরের ম্যাচে হেরে যায় বাংলাদেশ। হেরেছিল ফাইনালেও।

তাই সবশেষ দুটি টি-টোয়েন্টিতে জিতলেও লড়াইটা যে সহজ হবে না, তা জানেন মাহমুদউল্লাহ। এশিয়া কাপের আগে বাংলাদেশ অনুশীলন করছে দুবাইয়ের আইসিসি ক্রিকেট একাডেমিতে। সেখানেই অনুশীলনের ফাঁকে মাহমুদউল্লাহ বললেন, লঙ্কানদের হারাতে খেলতে হবে নিজেদের সেরাটা।

কয়েক মাস আগে শ্রীলঙ্কার বিপক্ষে ভালো কিছু স্মৃতি আছে আমাদের। তবে শ্রীলঙ্কা খুব ভালো দল। বেশ ভালো ক্রিকেট খেলছে ওরা। ওদেরকে হারাতে আমাদের খেলতে হবে নিজেদের সেরাটা। দেশে আমাদের প্রস্তুতিটা খুব ভালো হয়েছে। আশা করি আমরা পারব।

দুবাইয়ে প্রচণ্ড গরমের সঙ্গে বাংলাদেশ দলকে লড়াই করতে হচ্ছে। মাহমুদউল্লাহর আশা, দ্রুতই মানিয়ে নেবে দল। এই মুহূর্তে এখানে বেশ গরম। তবে পেশাদার ক্রিকেটার হিসেবে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হবে আমাদের। পরিস্থিতি যেমনই হোক, সেটিকে আলিঙ্গন করে নিতে হবে ইতিবাচক ভাবে।

একটা জায়গায় অবশ্য ঘাটতি থাকার কথা নয়। সংযুক্ত আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশী অনেক। মাঠে তাই দর্শক সমর্থনের কোনো কমতি থাকার কারণ নেই। মাহমুদউল্লাহ জানালেন, দলও তাকিয়ে আছে সেদিকে।

আশা করি এখানে বেশ ভালো দর্শক সমর্থন পাব আমরা, কারণ অনেক বাংলাদেশী এখানে থাকেন। আশা করি তারা মাঠে আসবেন এবং আমাদের সমর্থন করবেন। আমরাও চাইব তাদের জন্য ভালো কিছু করতে। তাদের এই সমর্থন আমাদের ভালো করতে উদ্ধুদ্ধ করবে। মাহমুদউল্লাহর মতে, পেশাদার খেলোয়াড়দের কন্ডিশন নিয়ে অজুহাত তোলার উপায় নেই। তিনি বলেন, এই মূহুর্তে এখানকার আবহাওয়া বেশ আর্দ্র। তবে পেশাদার খেলোয়াড় হিসেবে আপনাকে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই হবে। আমরা নিজেদের মতো করে মানিয়ে নেয়ার চেষ্টা করছি। আমাদের বরং এটাকে ইতিবাচক হিসেবে নিতে হবে।

এশিয়া কাপে বাংলাদেশ খেলবে বি গ্রুপে। এই গ্রুপে তাদের প্রতিপক্ষ আফগানিস্তান ও শ্রীলঙ্কা। প্রথম ম্যাচটিই শক্তিশালী শ্রীলঙ্কার বিপক্ষে।

You might also like