বিরল রোগে আক্রান্ত পিন্টু গাজী বাঁচতে চায়

দেশ জুড়ে আলোচিত খুলনার বৃক্ষ মানব আবুল বাজনদার ও সাতক্ষীরার মুক্তামনির পর এবার আশাশুনিতে সন্ধান মিললো বিরল রোগে আক্রান্ত হত দরিদ্র ভ্যান চালক পিন্টু গাজীর।

স্থানীয় চিকিৎসকদের এ রোগের নাম জানা না থাকায় এ রোগীকে বিরল রোগ আক্রান্ত রোগী বলে চিহ্নিত করেছেন স্থানীয় চিকিৎসকরা। উন্নত চিকিৎসায় এ রোগ নিরাময় করা সম্ভব বলে দাবী চিকিৎসকদের।

জানা গেছে, পিন্টু গাজী আশাশুনি উপজেলার সদর ইউনিয়নের শ্রীকলস গ্রামের হত দরিদ্র মুজিবর গাজীর পুত্র। শ্রীকলস এলাকার সরকারী গুচ্ছ গ্রামের দিন আনা, দিন খাওয়া অসহায় পরিবারের সন্তান পিন্টু গাজী ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করলেও দিন দিন অক্টোপাশের ন্যায় এ বিরল রোগ তাকে একটু একটু করে গ্রাস করছে। দিন দিন যেন অসুস্থ হয়ে পড়ছে ভ্যান চালক পিন্টু গাজী। পিন্টুর সংসারে রয়েছে বৃদ্ধ পিতা মাতা, স্ত্রী ও এক স্কুল পড়ুয়া পুত্র সন্তান। সংসারের একমাত্র উপার্জনকারী পিন্টু অসুস্থ হয়ে পড়ার সাথে সাথে যেন তার পরিবারও অসুস্থ হয়ে পড়েছে। একমাত্র ছেলেও লেখা-পড়া বন্ধ হয়ে পড়ার উপক্রম। স্থানীয় চিকিৎসকরা উন্নত চিকিৎসা নেয়ার কথা জানালেও তা যেন পিন্টু বা তার পরিবারের কাছে আকাশ কুশুম কল্পনা। যেখানে দু’বলা দু’মুঠো ভাত জাগোতেই হিমসিম খাচ্ছে পুরো পরিবার, সেখানে উন্নত চিকিৎসা গ্রহণ করা তাদের কাছে অসম্ভব বলে জানান তারা।

এ বিরল রোগের চিকিৎসার ব্যাপারে জানতে চাইলে আশাশুনি উপজলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অরুণ কুমার ব্যানার্জী বার্তা বাজারকে জানান, এ জাতীয় চিকিৎসা আমাদের এখানে নেই, এটা ঢাকা মেডিকেল কলেজে দেখালে এর সমাধান সম্ভব। একই সাথে তার চিকিৎসা সাহায্যর বিষয় জানতে চাইলে আশাশুনি উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুমনা শারমিন বার্তা বাজারকে বলেন, এ ধরণের বিরল রোগের জন্য আমাদের কোন ফান্ড নেই।

আশাশুনি সদর ইউনিয়নের শ্রীকলস গ্রামের ইউপি সদস্য শাহিনুর রহমান বলেন, পিন্টু গাজীর পরিবার গুছগ্রামে বসবাস করে ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করে থাকে। উন্নত চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান। বিরল রোগে আক্রান্ত ভ্যান চালক পিন্টু গাজী কান্না ভাঙ্গা কন্ঠে বার্তা বাজারকে বলেন সুস্থ্য ও স্বাভাবিকভাবে এ পৃথিবীতে জীবন জাপন করতে তার দেহের উন্নত চিকিৎসার জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি কামনা করেছেন।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর