সীমান্তে বিজিবি ও বিএসএফ’র অধিনায়ক পর্যায়ের সৌজন্য সাক্ষাত

সাতক্ষীরার কাকডাঙ্গা সীমান্তে বিজিবি ও বিএসএফ এর ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ের এক পরিচিতি মূলক সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০ টায় কলারোয়া উপজেলা কাকডাঙ্গা সীমান্তের মেইন পিলার ১৩ ও সাব পিলার ৩ হতে আনুমানিক ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে শশ্মান ঘাট নামক এলাকায় উক্ত সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়। সৌজন্য সাক্ষাতটি শেষ হয় বেলা ১১ টা ১০ মিনিটে।

এক ঘন্টা ১০ মিনিটের এই সৌজন্য সাক্ষাত সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক ও ভারতীয় বিএসএফ এর ১১২ ব্যাটালিয়নের নবাগত ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট এর মধ্যে পরিচিতি এবং সীমান্তে মাদকদ্রব্য চোরাচালান, নিহত/আহত, অবৈধ অনুপ্রবেশ, মানব পাচার ইত্যাদি বিষয়াদি নিয়ে আলোচনা করা হয়।
বিজিবি জানায়, সৌজন্য সাক্ষাতে বিজিবির ৫ সদস্যের পক্ষে নেতৃত্ব দেন, সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার। এ সময় তার সাথে আরো উপস্থিত ছিলেন, উপ-অধিনায়ক মেজর সৈয়দ ফজলে হাসন, কাকডাঙ্গা বিওপির কোম্পানী কমান্ডার সুবেদার হারুনার রশিদও মাদরা বিওপির সুবাদার আশরাফ হোসেন।
অন্যদিকে, বিএসএফ এর ৫ সদস্যর নেতৃত্ব দেন বিএসএফ ১১২ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট চন্দন শিখর। এ সময় তার সাথে ছিলেন, ষ্টাফ অফিসার রাজদ্বীপ চৌধুরীসহ তিন জন কোম্পানী কমান্ডার।
সৌজন্য সাক্ষাতের উদ্ধৃতি দিয়ে সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল গোলাম মহিউদ্দিন খন্দকার জানান, সীমান্তে শান্তি- শৃঙ্খলা বজায় রাখতে একযোগে কাজ করার বিষয়ে উভয় দেশের কমান্ডার একমত পোষণ করে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সৌজন্য সাক্ষাত শেষ করা হয়।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর