হিজড়া সম্প্রদায়ের জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিউটি পার্লার উদ্বোধন

ঢাকার উপকন্ঠ ধামরাইয়ে উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে হিজড়া সম্প্রদায়ের জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিউটি পার্লার, বুটিকস এন্ড কসমেটিক্স শো-রুমের শুভ উদ্বোধন হয়েছে। বুধবার (০৭ আগষ্ট) ধামরাই পৌর শহরের রথখোলা এলাকায় এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম।

এসময় ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম জানান, ঈদে ঘুরমুখী মানুষের নির্বিঘ্নে বাড়ি ফিরতে পরিবহন চাঁদাবাজি বন্ধ সহ অজ্ঞানপার্টি ও মলমপার্টির দৌরাত্ম্য থেকে নিরাপদ রাখতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, ঈদে ঘুরমুখী মানুষের স্বার্থে ২৪ ঘন্টাই পুলিশ মাঠে থাকবে। ঝুকিপূর্ণভাবে যেন ঘরমুখো মানুষ ট্রাকের ছাদে করে যাতায়াত না করে এবং প্রয়োজনে বাস মালিক সমিতি ও বিআরটিএ এর সাথে কথা বলে ঈদের সময় অতিরিক্ত বাসের ব্যবস্থা করার পদক্ষেপের আশ্বাসও দেন ডিআইজি।

ধামরাই পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমেদ এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার), পিপিএম। এছাড়াও ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ সাঈদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সাভার) তাহমিদুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন সিরাজ, ঢাকা জেলা ডিবি (উত্তর) এর অফিসার ইনচার্জ মোহাম্মদ আবুল বাশার, ধামরাই থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা, আশুলিয়া থানার অফিসার ইনচার্জ শেখ রিজাউল হক দীপু, ধামরাই থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে ধামরাইয়ের ১৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মী ও হিজড়া সম্প্রাদয়ের সদস্য ও নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর