ঝিনাইদহে ডেঙ্গু প্রতিরোধে র‌্যালী ও পরিচ্ছন্ন অভিযান

‘নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টি ও এডিস মশা নিধন উপলক্ষে র‌্যালী ও পরিচ্ছন্ন কর্মসূচী পালিত হয়েছে।

জেলা গার্ল গাইডস্ এসোসিয়েশনের আয়োজনে বুধবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে পুরাতন জেলখানা মোড়ে গিয়ে শেষ হয়। পরে সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের বর্ধিতাংশে আলোচনা অনুষ্ঠিত হয়। এসময় ছাত্রীদের ডেঙ্গু প্রতিরোধে করনীয় বিষয়ে নানা পরামর্শ প্রদাণ করেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। এসময় জেলা গার্ল গাইডস্ এসোসিয়েশনের স্থানীয় কমিশনার জয়ারানী চন্দ, সরকারী স্থানীয় কমিশনার রেজিনা আহমেদ, জেলা কমিশনার তসলিমা খাতুন, সম্পাদিকা ছালমা আক্তার, লক্ষী রানী পোদ্দারাসহ গার্ল গাইডস্ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে ডেঙ্গু মশার প্রজনন স্থল ধ্বংস করা হয়।

উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সদর হাসপাতালে ভর্তি হয়েছে ৯ জন রোগী। বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ২৯ জন।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর