গৃহকর্মীকে গরম খুন্তির ছ্যাঁকা দিয়ে নির্যাতন

চট্টগ্রাম নগরীর লালখান বাজার চাঁনমারী রোডে ইয়াসমিন নামে এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে গৃহকর্ত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে গুরুতর অবস্থায় ওই শিশুকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইয়াসমিনের বাবা-মা না থাকায় পুলিশই বাদি হয়ে অভিযুক্ত আরিফা আক্তারের বিরুদ্ধে মামলা করেছে।

মঙ্গলবার( ৬ আগস্ট) বিকেলে শিশুটিকে উদ্ধার করা হয়। শরীরে গরম পানি ঢেলে দেয়া, গরম খুন্তির ছ্যাঁকা এবং বেত দিয়ে পেটানো হতো ওই গৃহকর্মীকে।

পুলিশ সূত্রে জানা যায়, খুলশী থানায় কার্যালয়ে মধ্যরাতে বসে গত চার মাস ধরে চলা অমানুষিক নির্যাতনের বর্ণনা দিচ্ছিলেন ১২ বছর বয়েসী এতিম শিশু কন্যা ইয়াসমীন আক্তার। পুরো শরীর জুড়েই নির্যাতনের ক্ষত চিহ্ন।

নগরীর লালখান বাজার চাঁনমারী রোডের বাসিন্দা ব্যাংক কর্মকর্তা মোহাম্মদ বখতিয়ারের বাসায় গৃহকর্মী’র কাজ করতো সে। কিন্তু বাসার কাজে সামান্য ভুল ত্রুটির জন্য যেমন বেত দিয়ে মারা হতো, তেমনি গায়ের উপর ঢেলে দেয়া হতো গরম পানি। সর্বশেষ মঙ্গলবার বিকালে স্থানীয়দের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর পুলিশ গৃহকর্মী ইয়াসমীনকে উদ্ধার করে।

চট্টগ্রাম খুলশী থানার অফিসার ইনচার্জ প্রনব কুমার চৌধুরী বলেন, ‘সমস্ত কিছু পর্যাবেক্ষণ করে আমরা বুজলাম, তার উপর অমানুষিক নির্যাতন করা হয়েছে। ভিকটিমের কোন আত্মীয় স্বজন নেই এবং সে এতিম। তাই পুলিশ বাদী হয়ে আসামির বিরুদ্ধে মামলার করবে।’

রাতেই গৃহকর্মী ইয়াসমীনকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকলে কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করানো হয়। তবে সব অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত গৃহকত্রী আরিফা আক্তার।

অভিযুক্ত গৃহকত্রী আরিফা আক্তার বলেন, ‘বাচ্চা দুধ চুরি করতে গিয়ে তার গায়ে পানি পড়ছে। পানি চুলায় ছিল এবং কেবিনে দুধ ছিলো। সে বাসায় একথাই বলছিলো। এবং এখানেই এসেই সে মিথ্যা কথা বলছে।’

পুলিশ জানিয়েছে, ইয়াসমীনের মা-বাবা দু’জনই মারা গেছে। এমনকি তার কোনো নিকটাত্মীয়ের খোঁজ’ও পাওয়া যায়নি। যে কারণে পুলিশ বাদী হয়ে গৃহকর্ত্রী আরিফা আক্তারের বিরুদ্ধে মামলা দায়ের করেছে

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর