আন্তর্জাতিক সংবাদমাধ্যমের শিরোনামে বাংলাদেশ!

আন্তর্জাতিক গণমাধ্যমে ভাল খবরের শিরোনাম হতে না পারলেও খারাপ খবরের শিরোনাম প্রায়ই হচ্ছে বাংলাদেশ। আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) আবারও আগুনে হতাহতের খবর শিরোনাম হল বাংলাদেশের রাজধানী ঢাকা। ঘটনাস্থল বনানীর কামাল আতাতুর্ক এভিনিউর এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকান্ড।

এ ঘটনায় এখন পর্যন্ত ৭ জন মারা গেছে ও বহু লোক ভেতরে আটকা পড়েছেন। এদিকে বাংলাদেশের বহুতল ভবনে লাগা আগুনের খবর আন্তর্জাতিক গণমাধ্যমে ব্রেকিং নিউজ হিসেবে প্রচারিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে ভবনটির ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে।

অগ্নিকাণ্ডের খবর আন্তর্জাতিক সংবাদমাধ্যম যেমন আলজাজিরা, ওয়াশিংটন পোস্ট, এএফপি, এপি, রয়টার্স ইত্যাদি সংবাদমাধ্যমে আগুনে অনেক মানুষ আটকে পড়ার তথ্য জানিয়েছে।

এদিকে অগ্নিকাণ্ডে আহতদের কুর্মিটোলা ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আহতদের ভর্তি করা হচ্ছে। ইতোমধ্যে বেশ কয়েকজনকে ভবনের ভেতর থেকে উদ্ধার করতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিসের সদস্যরা।

অগ্নিকাণ্ডে এখনো ভবনটিতে অনেকে আটকে পড়ে আছে। এদিকে উদ্ধার করতে অংশ নিয়েছে সেনাবাহিনীর সদস্যরা। এছাড়াও আটকে পড়াদের উদ্ধার ও আগুন নিয়ন্ত্রণ আনতে কাজ করছে ফায়ার সার্ভিসসহ নৌবাহিনীর ফায়ার টিম এবং বিমান বাহিনীর হেলিকপ্টার। রয়েছে ফায়ার সার্ভিসের ২০ টি ইউনিট।

এদিকে ঘটনাস্থলে উপস্থিত সাধারণ মানুষ স্বেচ্ছাসেবীর ভূমিকা রাখছেন। আশপাশের এলাকায় পানির সন্ধান করা, পাইপ টেনে নিয়ে যাওয়ায় দমকর্মীদের সঙ্গে ব্যস্ত হয়ে পড়তে দেখা গেছে অসংখ্য মানুষকে।

ভবনটিতে বহুজাতিক প্রতিষ্ঠানের একাধিক কার্যালয় আছে। একই সঙ্গে গার্মেন্টের বায়িং হাউসসহ বিভিন্ন কার্যালয় রয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর