ভারসাম্যপূর্ণ দল গড়তে চায় রাজশাহী কিংস

তারকা ক্রিকেটার নির্ভর নয়, বরং পারফর্মারদের নিয়ে ভারসাম্যপূর্ণ দল গড়তে চায় রাজশাহী কিংস। গেলবারের মতো এবারও মিরাজ-মোস্তাফিজদের দলে ধরে রাখতে চায় ফ্র্যাঞ্চাইজিটি। জানিয়েছেন দলটির প্রধান নির্বাহী তাহমিদ আজিজুল হক।

দুই প্রোটিয়া জেপি ডুমিনি আর ভ্যান ডার ডুসেনের সঙ্গে কথা পাকাপাকি করে ফেলেছে একবারের ফাইনালিস্টরা। এদিকে বিপিএলের লভ্যাংশ দাবি করেছে রাজশাহী কিংস। নতুবা ভবিষ্যতে দল গঠন করা কঠিন হয়ে যাবে বলে মনে করেন এই ফ্র্যাঞ্চাইজি কর্তা।

গেল মৌসুমে দুর্দান্ত শুরুর পর, শেষটা রাঙাতে পারেনি রাজশাহী কিংস। সমীকরণের মারপ্যাঁচে খেলা হয়নি প্লে অফ। তবে সাহসিকতা দেখিয়েছে কিংরা। তরুণ মেহেদি মিরাজকে দিয়েছে নেতৃত্বের গুরুভার, মোস্তাফিজ-সৌম্যরা সামলেছেন অনেকটুকু দায়িত্ব।

ফ্র্যাঞ্চাইজি লিগের বড় বড় তারকাদের ভিড়ে কিংসের ঝাণ্ডা ছিল দেশীয় এসব তরুণের কাঁধেই। এবারও একই পরিকল্পনা পদ্মাপাড়ের দলটি। নাম-যশের পেছনে না ছুটে তাদের লক্ষ্য ভারসাম্যপূর্ণ দল গড়া।

রাজশাহী কিংসের প্রধান নির্বাহী তাহমিদ আজিজুল হক বলেন, আমরা ভারসাম্যে বিশ্বাসী। খুব বেশি বাজেটের দল আমরা কখনোই করিনা এবং এতে আমরা বিশ্বাসও করি না।

মিরাজকে পেলে তার কাঁধেই নেতৃত্বভার দিতে চায় রাজশাহী। সুযোগ থাকলে কাটার মাস্টার মোস্তাফিজকেও চায় তারা। আগের নিয়মানুযায়ী ড্রাফটের আগে দুজন বিদেশিও দলে ভেড়াতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো।

সে হিসেবে দুই প্রোটিয়া ব্যাটসম্যান জেপি ডুমিনি আর ভ্যান ডার ডুসেনের সঙ্গে কথা পাকাপাকি করেছে রাজশাহী কিংস। ল্যান্স ক্লুজনারসহ কোচিং স্টাফে পরিবর্তন আনতে চায় না দলটি।

এদিকে, আবারও বিপিএলের লভ্যাংশ দাবি করেছে ফ্র্যাঞ্চাইজিটি। নতুবা আগামীতে দল গঠনই কঠিন হয়ে পড়বে বলে মত তাদের। আসরটিকে আরো জমজমাট করতে আয়োজকদের উদ্যোগী হবার পরামর্শও দিয়েছেন রাজশাহী কিংসের এই কর্তা।

তাহমিদ বলেন, যেকোনো ফরম্যাটেরই একটা নির্দিষ্ট নিয়ম থাকে। বিপিএল’রও সেটা থাকা উচিত। এটা বিজনেস সেন্সে দাঁড় করানো দরকার।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর