দৌলতপুরে অতিরিক্ত জেএসসি পরীক্ষা ফি আদায়ের অভিযোগ

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার জিয়নপুর ইউনিয়নের আমতলী এফ-এস উচ্চ বিদ্যালয়ে জেএসসি পরীক্ষা ফি’র অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ উঠেছে। এ বছর বিদ্যালটির ১১৫ জন নিয়মিত এবং ১৫ জন অনিয়মিত শিক্ষার্থী জেএসসিতে অংশ নেবে।

বোর্ড নির্ধারিত ফি ১০০ টাকা ও কেন্দ্র ফি ১৫০ টাকা। কিন্তু ফি’র নাম করে নানা অজুহাতে প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি বিদ্যালয়ের উন্নয়ন কাজ, বকেয়া আদায়সহ বিভিন্ন অজুহাতে আদায় করছেন এ অতিরিক্ত টাকা। এ বছর ওই বিদ্যালয়ে ফি’র নাম করে ১৫শ থেকে ১৭শ টাকা পর্যন্ত আদায় করা হয়েছে এমন কথা বিদ্যালয়ের পাশে বাজারে চায়ের দোকানগুলোতে লোকজনের মুখে সমালোচনায় শোনা গেলেও কেউ মুখ খুলতে রাজি হয়নি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মজিবর রহমান ৩০০ টাকার করে জেএসসি ফি আদায়ের কথা স্বীকার করেন। অভিযোগের বিষয়ে প্রশ্নবিদ্ধ হওয়ায় পরে প্রধান শিক্ষক বলেন, বোর্ড ফি এবং বিদ্যালয় উন্নয়ন কাজের জন্য অতিরিক্ত টাকা ম্যানেজিং কমিটির সিদ্ধান্তেই তোলা হয়েছে। তবে এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ বেলায়েত হোসেনের সাথে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি। তবে একাধিকবার মোবাইল ফোনে চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। এদিকে বিদ্যালয়ের জেএসসি শিক্ষার্থীরা সাংবাদিকদের জানায়, বোর্ড ফি’র কথা বলে তাদের কাছ থেকে ৫০০ টাকা করে নেয়া হয়েছে।

মানিকগঞ্জ জেলা শিক্ষা অফিসার মোঃ ফরিদুল ইসলাম জানান, আমতলী এফ-এস উচ্চ বিদ্যালয়ের অভিযোগের বিষয়ে শুনেছি। তদন্ত সাপেক্ষে অভিযোগের বিষয়ে সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর