সেরা তারকাদের আনার পরিকল্পনা করছে বিসিবি

বিসিবির উদ্যোগে একই দলে খেলতে দেখা যেতে পারে সাকিব আল হাসান, বিরাট কোহলি কিংবা মোহাম্মদ আমিরদের! চমকে যাওয়ার মতোই খবর বটে। আগামী বছর সারাদেশে উদযাপিত হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী।

এজন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অল এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে দুই ম্যাচ সিরিজের একটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে। সেই সিরিজে বিশ্বের সেরা তারকাদের আনার পরিকল্পনা রয়েছে বিসিবির।

আজ মঙ্গলবার গণমাধ্যমকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানান, ‘আপনারা ইতিমধ্যে জেনেছেন যে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিসিবি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করছে।

আইসিসি এক্সিকিউটিভ বোর্ড স্পেশাল ডিসপেনসেশন দিয়ে এটাকে ইন্টারন্যাশনাল স্ট্যাটাস দিয়েছে। আইসিসির নিয়ম অনুযায়ী ইন্টারন্যাশনাল স্ট্যাটাস দুটো কম্বাইন্ড একাদশের মধ্যে হয় না। কিন্তু এই বিষয়টি আমরা নিশ্চিত করেছি।’

তিনি আরও বলেন, ‘এই মুহূর্তে দল গঠনের ব্যাপারে আমরা অন্যান্য বোর্ডের কাছে সহযোগিতা চাচ্ছি। আমাদের টার্গেট বর্তমান ইন্টারন্যাশনাল সুপারস্টার যারা, তাদের এই ম্যাচে অংশগ্রহণ নিশ্চত করা। এজন্য আমরা বোর্ডগুলোর কাছে সরাসরি প্লেয়ার রিলিজের ব্যাপারে লিখব।’

দল গঠনের অংশ হিসেবে ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগের উপায় নিয়েও ভাবছে বিসিবি। নিজামউদ্দিন জানালেন, ‘বিপিএল বা অন্যান্য টুর্নামেন্ট যেগুলো হয় প্রত্যেক প্লেয়ার কিংবা বড় বড় কোচিং স্টাফদের সঙ্গে তাদের এজেন্টের মাধ্যমে যোগাযোগ করা হয়।

আমরা চেষ্টা করবো বোর্ডের মাধ্যমে প্লেয়ারদের সঙ্গে যোগাযোগ করা জন্য। যদি তা সম্ভব না হয় তবে বিপিএল কিংবা অন্যান্য টুর্নামেন্টের এজেন্ট যাদের সঙ্গে আমাদের যোগাযোগ আছে তাদের মাধ্যমে যোগাযোগ করব।’

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর