সিংগাইরে ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতা কর্মসূচি

নিজ আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখি, ডেঙ্গু প্রতিরোধে সহায়তা করি শ্লোগানে মানিকগঞ্জের সিংগাইরে ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে পৌর শহরের বিশেষ বিশেষ সড়ক প্রদক্ষিন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে সচেতনতামূলক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাহেলা রহমত উল্লাহ’র সভাপতিত্বে প্রধান অতিথির গণসচেতনতামূলক বক্তব্য দেন আন্তর্জাতিক কণ্ঠশিল্পী মমতাজ বেগম এমপি। তিনি বলেন, জ্বর আসলেই মানুষ মনে করে ডেঙ্গু। আসলে তা না, এটা একটি গুজব। আপনারা গুজবে কান দিবেন না। ডেঙ্গু জ্বর যদি হয়ে থাকে আপনারা হাসপাতালে এসে চিকিৎসা নিবেন। আমাদের পর্যাপ্ত ওষুধের ব্যবস্থা আছে এবং ডেঙ্গু মোকাবেলার জন্য ডাক্তারদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। তিনি আরো বলেন, পদ্মাসেতুতে মাথা লাগবে এমন গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে এক শ্রেণীর লোকজন। এসব গুজবে কেউ কান দিবেন না।

আলোচনাসভায় আরো বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, ভাইস চেয়ারম্যান রবিউল আলম উজ্জল, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার, পৌর মেয়র এ্যাড.খোরশেদ আলম ভূঁইয়া জয়।
এসময় থানা নির্বাহী কর্মকর্তা ওসি খোন্দকার ইমাম হোসেন, আবাসিক মেডিকেল অফিসার ডা.সামিউর রহমান, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা খাতুনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন ।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর