ঝিনাইদহ পৌরসভার পক্ষ থেকে ১০ হাজার গাছের চারা বিতরণ

‘সবুজ নগরী গড়তে আমাদের উদ্যোগ’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে বিনামুল্যে ১০ হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে। ব্রাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম এর সহযোগিতায় ঝিনাইদহ পৌরসভা এ গাছের চারা বিতরণ করে।

মঙ্গলবার সকালে পৌরসভা চত্বরে এ গাছের চারা বিতরণ করা হয়। কর্মসূচীতে ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফ-উজ-জামান, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু, নিশচা জেলা শাখার সভাপতি এ্যাড, মনোয়ারুল হক লাল, জেলা ব্রাক প্রতিনিধি শফিকুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এসময় পৌর এলাকার সকল শিক্ষা প্রতিষ্ঠানে রোপন করার জন্য বনজ, ফলদ ও ঔষধিসহ বিভিন্ন প্রজাতির ১০ হাজার গাছের চারা বিতরণ করা হয়।
এসময় বক্তারা বলেন, পরিবেশ রক্ষার দায়িত্ব সবার। আর সে কারণেই পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচি জোরদার করার মাধ্যমে দেশের উন্নয়ন করতে সবাইকে এগিয়ে আসতে হবে। ‘বৃক্ষহীন পরিবেশ জীবন ও জীবিকা নির্বাহের জন্য হুমকিস্বরূপ। তাই পরিবেশের ভারসাম্য রক্ষা ও বৃক্ষের ঘাটতি পূরণের লক্ষ্যে এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর