লাখের পশুরহাট কোটিতে ইজারা নিয়ে আলোচনায় ‘তিনি’

নারায়াণগঞ্জ সদর উপজেলা আলীগঞ্জে গণপূর্তের খেলার মাঠে স্থাপিত অস্থায়ী পশুর হাট রেকর্ড ইজারা নিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির।

জানা গেছে, সরকারি ইজারা মূল্য ৩৬ লাখ ৮০ হাজার টাকা নির্ধারণ করা হলেও প্রায় তিন গুণ দাম বাড়িয়ে এক কোটি ১৫ লাখ ৫০০ টাকায় একটি ইজারা নিয়েছেন ফাতেমা।

সোমবার (০৫ আগস্ট) আলীগঞ্জের পিডব্লিউডি’র খালি জায়গার অস্থায়ী কোরবানির হাটের জন্য দরপত্র জমা পড়ে ৫টি। তার মধ্যে সর্বোচ্চ দরদাতা হিসেবে সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনিরকে বৈধ ইজারাদার হিসেবে ঘোষণা দেওয়া হয়। সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক সর্বোচ্চ দরদাতাদের নাম ঘোষণা করেন।

সদর উপজেলা সূত্রে জানা গেছে, এবার ১৭ টি অস্থায়ী কোরবানির পশুর হাটের জন্য বৃহস্পতিবার একটি বিজ্ঞাপনের মাধ্যমে দরপত্র আহ্বান করা হয়। এই ১৭টি হাটের বিপরীতে ১শ’ ৪১টি শিডিউল বিক্রয় হয়। যার মধ্যে সোমবার (৫ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত জমা পড়ে ৪৭ টি।

জমাকৃত দরপত্র থেকে সর্বোচ্চ দরদাতা ১৬ জনকে ১৬টি হাটের জন্য বৈধ ইজারাদার হিসেবে ঘোষণা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক। এছাড়া একটি হাটের জন্য তিনটি দরপত্র জমা পড়লেও সেটি সরকারি নির্ধারিত দরের থেকেও কম মূল্য আসায় তা স্থগিত রাখা হয়।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর