আজ শনিবার সকাল ১১:৫৪, ২৫শে নভেম্বর, ২০১৭ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, ৬ই রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভার ধন্যবাদ

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : অক্টোবর ১৬, ২০১৭ , ৩:৫৯ অপরাহ্ণ
ক্যাটাগরি : জাতীয়,লিড নিউজ
পোস্টটি শেয়ার করুন

জাতিসংঘে রোহিঙ্গাদের বিষয়ে সাহসিকতার সঙ্গে পাঁচ দফা প্রস্তাব তুলে ধরায় এবং সাহসী ভূমিকা পালন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছে মন্ত্রিসভা। একইসঙ্গে মন্ত্রিসভার বৈঠকে শেখ হাসিনার ‘মাদার অব হিউমিনিটি’ উপাধি পাওয়ায় বিষয়টিও উঠে আসে।

সোমবার মন্ত্রিপরিষদের বৈঠকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের প্রশংসা করে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান তার নিজের লেখা একটি কবিতা পাঠ করে শোনান। ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ সফিউল আলম।

তোফায়েল আহমেদ বলেন, জাতিসংঘে প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের বিষয়ে যে প্রস্তাব দিয়েছেন এবং নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে যে মানবতার কাজ করেছেন সেজন্য প্রধানমন্ত্রীকে আমি ধন্যবাদজ জানাচ্ছি। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বের মানুষের মনে নাড়া দিয়েছেন। আমাদের প্রধানমন্ত্রীকে নিয়ে সারাবিশ্বের বিভিন্ন পত্রপত্রিকা প্রশংসা করে ‘এডিটোরিয়াল’ লিখছে। এটা কম পাওয়া নয়।

মেহের আফরোজ চুমকি বলেন, আমাদের প্রধানমন্ত্রী নিজে বলেছেন, রোহিঙ্গাদের জন্য প্রয়োজনে একবেলা খাব। নির্যাতিত রোহিঙ্গাদের জন্য তার যে মানবতা এ জন্য তাকে ধন্যবাদ জানাই। শেখ হাসিনা-ই ‘মাদার অব হিউমিনিটি’ উপাধি পাওয়ার যোগ্য।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এ বৈঠকে মন্ত্রিপরিষদের সদস্য ছাড়াও বিভিন্ন মন্ত্রণালয়ের ঊধ্র্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।