বনানীতে আগুন: নিহত ১, বহু হতাহতের আশঙ্কা

রাজধানীর বনানীতে ২২তলা বিশিষ্ট এফ আর টাওয়ারের ভয়াবহ আগুনে এখন পর্যন্ত একজনের মৃত্যুর খবর মিলেছে। এ ঘটনায় আহত হয়েছেন অনেকে। আহতদের মধ্যে একজন ফায়ার সার্ভিসের কর্মী রয়েছেন। এখনও অনেকে ভেতরে আটকে রয়েছেন বলেও জানা যায়।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে এফআর টাওয়ারের ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে এ আগুন ছড়িয়ে পড়ে পুরো ভবনে। এদিকে ২২তলা ভবনটিকে আটকা পড়েছেন অনেকেই। তাদের মধ্যে কেউ কেউ লাফিয়ে পড়ে প্রাণে বাঁচার চেষ্টা করছেন। এ রকম আহত কয়েকজনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আগুন থেকে বাঁচতে লাফ দিয়ে নিচে নামার সময় পড়ে মারা যান নীরস (৩৫) নামের একজন। বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে ভবনটির সাত তলা থেকে লাফ দিয়ে নামতে গেলে নিচে পড়ে তিনি মারা যান। কুর্মিটোলা জেনারেল হাসপাতালের দায়িত্বরত একজন চিকিৎসক বিষয়টি নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এই চিকিৎসক জানান, তার মাথায় আঘাত ছিল, বাম হাত ও বাম পা ভাঙা ছিল। পড়ে গিয়ে সেগুলো বাঁকা হয়ে যায়। দ্রুত তাকে ইসিজি করার পর তাকে মৃত ঘোষণা করা হয়েছে। এছাড়া, অনেক রোগীকে নিয়ে আসা হয়েছে এই হাসপাতালে। তাদের চিকিৎসা চলছে বলেও এই চিকিৎসক জানান।

ফায়ার সার্ভিস জানায়, নবম তলা থেকে আগুনর সূত্রপাত ঘটেছে। ভেতরে অনেকেই আটকা পড়েছেন, হতাহতের আশঙ্কা অনেক। ইতোমধ্যে আটজন ওই ভবন থেকে লাফিয়ে পড়েছেন। এঘটনায় আহত শ্রীলংকান এক নাগরিককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভবনের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সেনা নৌবাহিনী ও ফায়ার সার্ভিস। ভবনে আটকা পড়েছে অনেকেই। আটকেপড়াদের উদ্ধারে বিমানবাহিনীর দুটি হেলিকপ্টারকে আকাশে টহল দিচ্ছে দেখা গেছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর