সাতক্ষীরাকে ডেঙ্গুমুক্ত করতে চায়-জেলা প্রশাসক মোস্তফা কামাল

সাতক্ষীরা পৌরসভার নাগরিকদের সাথে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা সভা ও ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক লিফলেট বিতরণ করা হয়েছে। সোমবার সকালে শহরের টেনিস গ্রাউন্ডে সাতক্ষীরা পৌরসভার আয়োজনে পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ‘সামাজিক আন্দোলনের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধি করলেই ডেঙ্গু প্রতিরোধ সম্ভব। ডেঙ্গুর প্রকোপ যেন আর বৃদ্ধি না পায় সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে। আমরা ডেঙ্গুমুক্ত সাতক্ষীরা দেখতে চায়।

সকলের বাড়ির আঙ্গিনাসহ অফিস আদালত ও সকল প্রতিষ্ঠান পরিচ্ছন্ন রাখতে হবে। বাড়িতে ঘুমানোর পূর্বে মশারী টাঙাতে হবে। সরকারি নির্দেশনা মোতাবেক সাতক্ষীরা জেলা প্রশাসন ডেঙ্গু প্রতিরোধে নিরলস পরিশ্রম করে চলেছে। বাংলাদেশে সবার আগে সাতক্ষীরাকে ডেঙ্গুমুক্ত করতে চায়। এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন। জেলার সকলকে স্ব-স্ব অবস্থান থেকে ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসার আহবান জানান তিনি।’

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এম.এম মাহমুদুর রহমান, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাড. আবুল কালাম আজাদ, সাতক্ষীরা প্রেসক্লাবের সহ-সভাপতি অধ্যক্ষ আশেক-ই এলাহী, পৌরসভার প্যানেল মেয়র ফারহা দীবা খান সাথী, পৌরসভার নির্বাহী প্রকৌশলী নাজমুল করিম, সচিব মো. সাইফুল ইসলাম বিশ্বাস, শহর পরিকল্পনাবিদ শুভ্র চন্দন মহলী, প্রধান অফিস সহকারি প্রশান্ত ব্যাণার্জী, এসও সাগর দেবনাথ, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খন্দকার আরিফ হাসান প্রিন্স প্রমুখ। ডেঙ্গু প্রতিরোধ বিষয়ে জনসচেতনতা মূলক আলোচনা সভা শেষে ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক লিফলেট বিতরণ করা করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন পৌরসভার ০৯ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ শফিক-উদ-দৌলা সাগর।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর