পটুয়াখালীতে ডেঙ্গু কর্ণার উদ্বোধন

পটুয়াখালীতে ডেঙ্গু রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে ২৫০ শয্যাবিশিস্ট পটুয়াখালী হাসপাতালের অর্থোপেডিক পুরুষ ওয়ার্ডটি ডেঙ্গু কর্ণার হিসাবে উদ্বোধন করা হয়েছে।

আজ ০৪ আগস্ট বিকাল ৫টায় ২৫০ শয্যাবিশিস্ট পটুয়াখালী হাসপাতালের অর্থোপেডিক পুরুষ ওয়ার্ড ডেঙ্গু রোগী চিহ্নিত করে তাদের চিকিৎিসা সেবা প্রদানের জন্য স্থাপিত ডেঙ্গু কর্ণার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ, সিভিল সার্জন ডাঃ মুজাহিদুল ইসলাম, ২৫০ শয্যাবিশিস্ট পটুয়াখালী হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ সাইদুজ্জামান, ডাঃ আতিকুল ইসলামসহ অন্যান্য চিকিৎসকবৃন্দ। ডেঙ্গু রোগীদের ফ্রি পরীক্ষার জন্য তাৎক্ষণিকভাবে পটুয়াখালী পৌরসভার পক্ষ থেকে ডেঙ্গু কর্ণারে ৪০টি কিট্স প্রদান করেন পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ। এ ডেঙ্গু কর্নারে আপাততঃ ২৬টি বেড স্থাপন করা হয়েছে। প্রয়োজনে আরও বেড স্থাপন করা হবে বলেও সিভিল সার্জন জানান।

প্রকাশ, গত ২১ জুলাই থেকে ৪ আগষ্ট পর্যন্ত পটুয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে শিশু-নারী, চাকুরি জীবীসহ অন্তত ৫৩ ডেঙ্গু রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। ইতিমধ্যে ১৯ জন রোগী চিকিৎিসা সেবা নিয়ে বাড়ি ফিরে গেছেন বলে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ সাইদুজ্জামান জানান। পটুয়াখালীতে এখন পর্যন্ত ডেঙ্গু রোগে মারা যায়নি বলেও কর্তৃপক্ষ জানান।

বার্তাবাজার/আরএইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর