‘শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিতে পদক্ষেপ নেবে ছাত্রলীগ’

রাজধানী ঢাকায় অধ্যয়নরত শিক্ষার্থীদের যাতায়াতের প্রধান বাহন বাস। শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া আদায়ের নিয়ম প্রচলিত থাকলেও নানা অজুহাতে তা মানে না অধিকাংশ বেসরকারি বাস কোম্পানি।

তবে এবার গণ পরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ-পাস নিশ্চিত করতে উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং ডাকসুর নবনির্বাচিত জিএস গোলাম রাব্বানী।

বুধবার (২৭মার্চ) রাত ১১টা ৫০ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্টাটাসের মাধ্যমে এ ঘোষণা দেন তিনি।

রাব্বানী বলেন, ‘ বৈধ পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে প্রকৃত এবং নিয়মিত শিক্ষার্থীদের জন্য গণ পরিবহনে ‘অর্ধেক ভাড়া’ নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে বাংলাদেশ ছাত্রলীগ। প্রশাসন, পরিবহন মালিক এবং সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনা করে অচিরেই ‘স্টুডেন্ট হাফ ভাড়া’ নিশ্চিত করা হবে ইনশাআল্লাহ।’

এর আগে গেল রোববার (২৪ মার্চ) ফেসবুকে এক স্ট্যাটাসে সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার দাবির প্রতি নিজের সমর্থন পূণর্ব্যাক্ত করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

ফেসবুক তিনি লিখেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫-এ উন্নীত করার দাবিটি আমার কাছে অত্যন্ত যৌক্তিক মনে হয়, আমি নৈতিকভাবে এই দাবিটিকে সমর্থন করি। প্রত্যাশা রাখি, লাখো বেকার ভাই-বোনদের প্রাণের চাওয়াটি সরকার অত্যন্ত ইতিবাচকভাবে দেখবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর