ফেসবুক ব্যবহারে সমস্যায় পড়েছেন ব্যবহারকারীরা

ফেসবুক ব্যবহারে ‘হঠাৎ’ করে সমস্যায় পড়েছেন ব্যবহারকারীরা। রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৪৯ মিনিট থেকে অনেকেই ইন্টারনেটে এই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢুকতে গিয়ে সমস্যার কথা জানান।

সমস্যার কারণে ফেসবুকে লগ-ইন করা, মেসেঞ্জারে কিছু পাঠানো, অ্যাটাচ করা, শেয়ার করা বা কমেন্ট করার ক্ষেত্রে সমস্যায় পড়ছেন ব্যবহারকারীরা। আবার ঢুকতে পারলেও কখনো কখনো পোস্ট দেয়া কিংবা কনটেন্ট আপলোড করতে গিয়ে বিপত্তিতে পড়তে হচ্ছে ব্যবহারকারীদের।

ইন্টারনেট ঘেঁটে দেখা যায়, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপিন্স থেকে শুরু করে পাকিস্তানেও একই সমস্যায় পড়েছেন ব্যবহারকারীরা। বিভিন্ন জনপ্রিয় ওয়েবসাইট মনিটর করা ডাউন ডিটেক্টর ডট কমের তথ্য অনুযায়ী এ সমস্যাটি শুরু হওয়ার পর থেকেই প্রায় ৬৭৩টি সমস্যায় পড়া ব্যবহারকারীদের রিপোর্ট জমা পড়েছে।

কী কারণে এই সমস্যা দেখা দিয়েছে, তা এখনও জানা যায়নি। ফেসবুক ব্যবহার করতে না পারার কথা অনেকেই টুইটারে পোস্ট করে জানিয়েছেন। বিষয়টি নিয়ে ইতিমধ্যে টুইটারে #facebookdown হ্যাসট্যাগের মাধ্যমে সমস্যার কথা জানাচ্ছেন ব্যবহারকারীরা।

এর আগে গত ১৫ মার্চ ও ১৪ এপ্রিল ফেসবুকে একই ধরনের সমস্যা পোহাতে হয়েছিল ব্যবহারকারীদের। বিশ্বজুড়ে তখন ১৪ ঘণ্টার বেশি সময় ধরে এই সমস্যা চলেছিল।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর