পেকুয়ায় গ্রামবাসী-শিক্ষার্থী সংঘর্ষ, আহত-১১

কক্সবাজারের পেকুয়ায় ফুটবল খেলার তর্কের জের ধরে একটি মাদ্রাসার শিক্ষার্থী ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চারজন শিক্ষার্থী, একজন শিক্ষক ও ছয়জন গ্রামবাসী আহত হয়েছেন।

শনিবার (৩আগস্ট) রাত ১০টার দিকে উপজেলার রাজাখালী ইউনিয়নের সুন্দরী পাড়া এলাকার আজগরীয়া মেহের উলুম ইসলামীয়া দাখিল মাদ্রাসার আবাসিক শিক্ষার্থী ও গ্রামবাসীর মধ্যে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহতরা হলেন, মাদ্রাসাটির দশম শ্রেণীর আবাসিক ছাত্র মোহাম্মদ জুনাইদুল ইসলাম, মোহাম্মদ শফিউল আলম, মোহাম্মদ আজম উদ্দিন, মোহাম্মদ আনছার মিয়া। আহত গ্রামবাসীরা হলেন আনোয়ার, আব্বাস, নজরুল, নুরুজামাল, আব্দু ছবুর ও আব্দুল মজিদ।

এদিকে মাদ্রাসাটির প্রধান শিক্ষক জাহেদুল ইসলাম দাবী করেন, তুচ্ছ বিষয় নিয়ে হোস্টেলে ঢুকে চার শিক্ষার্থীকে পিটিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। এসময় হামলাকারীদের বাঁধা দিতে গিয়ে হোস্টেলটির সুপার মোহাম্মদ সুজাউর রহমান আহত হয়েছেন।

আহত গ্রামবাসী মোঃ আনোয়ার বলেন, ফুটবল খেলায় তর্কাতর্কির জের ধরে আমিসহ আব্বাস, নজরুল ও নুরুজাম্মালকে ডেকে মাদ্রাসায় নিয়ে আটকে রেখে মারধর করে শিক্ষার্থীরা। আমাকে উদ্ধার করতে গেলে আমার চাচা আব্দু ছবুর ও আব্দুর মজিদসহ অন্যান্য স্বজনদেরও আটকে রেখে মারধর করে মাদ্রাসার ছাত্ররা। আমাদের মারধরের ঘটনায় অনেক বহিরাগত লোকজন জড়িত ছিল।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে স্থানীয় ইউপি সদস্য মনজুর আলম বলেন, শনিবার বিকেলে স্থানীয় কিছু যুবকের সাথে ফুটবল খেলে মাদ্রাসার কিছু আবাসিক ছাত্র। খেলায় একটি গোলের বিষয় নিয়ে উভয় পক্ষের মধ্যে তর্কাতর্কি হয়। এর জের ধরে স্থানীয় লোকজন ও মাদ্রাসার আবাসিক ছাত্রদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

আহত শিক্ষক সুজাউর রহমান বলেন, রাত সাড়ে ১০টার দিকে হোস্টেলের ঘুমন্ত শিক্ষার্থীদের উপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায় স্থানীয় বাসিন্দা আনোয়ার(৩০), নুরুজামাল(১৯), ফোরকান(৩৫), নজরুল(১৬) ও আবছার(২৬) এর নেতৃত্বে একদল দুর্বৃত্ত। এসময় হামলাকারীরা শিক্ষার্থীদের বেধড়ক পিটিয়ে রক্তাক্ত জখম করে। শিক্ষার্থীদের মাথা ও শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর জখম হয়েছে। পরে স্থানীয় বাসিন্দারা এগিয়ে আসতে থাকলে হামলাকারীরা শিক্ষার্থীদের মূল্যবান জিনিসপত্র নিয়ে দ্রুত সটকে পড়ে।

এব্যাপারে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন, রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে আহতদের উদ্ধার করা হয়। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বার্তাবাজার/আরএইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর