১৪, ডিসেম্বর, ২০১৮, শুক্রবার | | ৫ রবিউস সানি ১৪৪০

গডফাদারের হোটেলে তরুণীকে নিয়ে গেল তারা

আপডেট: নভেম্বর ১৭, ২০১৮

গডফাদারের হোটেলে তরুণীকে নিয়ে গেল তারা

কক্সবাজারের কলাতলীর হোটেল লেগুনা বিচে বন্দি ঢাকা থেকে অপহৃত এক তরুণীকে উদ্ধার করেছে র্যাবের সদস্যরা। শনিবার তাকে উদ্ধার করা হয়।

একইসঙ্গে তরুণীকে অপহরণে জড়িত দুইজনকে গ্রেফতার করা হয়েছে। হোটেলটি তালিকাভুক্ত আলোচিত ইয়াবা গডফাদার শাহজাহান আনচারীর।

গ্রেফতারকৃতরা হলো- ঢাকার সাভারের মো. জালালের ছেলে হাবিবুল্লাহ বাশার (২৬) ও নোয়াখালীর অমননগর এলাকার মৃত আবদুর রাজ্জাকের ছেলে মো. উজ্জল।

র্যাবের কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান বলেন, মাদারীপুরের চিকন্দী এলাকার এক তরুণীকে ১৪ নভেম্বর ঢাকা থেকে অপহরণ করে হাবিবুল্লাহ বাশার ও উজ্জলসহ একদল দুর্বৃত্ত। অপহরণের পর তরুণীকে কক্সবাজার এনে হোটেল লেগুনা বিচে আটকে রাখা হয়। পরে কক্সবাজারে আটকে রাখার খবরটি কৌশলে তরুণী তার বাবাকে জানায়। তার বাবা সাইফুল ইসলাম কক্সবাজার এসে র্যাবের কাছে অভিযোগ দেন।

অভিযোগ পেয়ে লেগুনা বিচ হোটেলে অভিযান চালিয়ে তরুণীকে উদ্ধার করে র্যাব। এ সময় অপহরণকারী বাশার ও উজ্জলকে গ্রেফতার করা গেলেও অন্যরা পালিয়ে যায়।

কক্সবাজার সদর থানা পুলিশের এক কর্মকর্তা বলেন, তালিকাভুক্ত ইয়াবা সম্রাট শাহজাহান আনচারীর লেগুনা বিচ হোটেলটি অপরাধীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। হোটেলটি ঘিরে গড়ে উঠেছে দেশের বিভিন্ন স্থানের বড় বড় ইয়াবা কারবারীদের সিন্ডিকেট। ইয়াবা গডফাদার শাহজাহান আনচারীর নেতৃত্বে হোটেলে বসেই সারা দেশে ইয়াবা পাচার হয়। সম্প্রতি তার বাসায় টাস্কফোর্স যৌথ অভিযান চালায়। ওই সময় তাকে পাওয়া যায়নি। তার হোটেল থেকে ইয়াবা পাচার ছাড়াও অপহরণ, চাঁদাবাজি চক্রসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড পরিচালিত হয়। তরুণীকে অপহরণ করে বন্দি রাখা ব্যক্তিরা শাহজাহান আনচারীর চক্রের সদস্য হতে পারে। তার ওপর নজরদারি রয়েছে।

র্যাবের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। অপহরণ ঘটনার সঙ্গে আর কারা জড়িত তাদের খুঁজে বের করার চেষ্টা চলছে।