বনানীর আগুনে শ্রীলঙ্কান নাগরিক আহত

রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ইন্ডিকা (৪৬) নামে এক শ্রীলঙ্কান নাগরিক আহত হয়েছেন। আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটে ভবনটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এনায়েতউল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন। আহত শ্রীলংকার নাগরিক জানান, বনানীর ওই ভবনে ১০ তলার একটি অফিসে কাজ করেন। অগ্নিকাণ্ডের পর পরই তাড়াহুড়া করে নামতে গিয়ে সামান্য আহত হয়েছেন। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা অ্যাম্বুলেন্সে করে তাকে হাসপাতালে নিয়ে আসেন।

এদিকে ভবনটিতে বহু লোক আটকে আছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, আগুন থেকে বাঁচতে ভবনের জানালা দিয়ে অনেকে নামার চেষ্টা করছেন। রশি বেয়ে নামতে গিয়ে দুজন পড়ে গেছেন। এখনো অনেক মানুষ ভেতরে আটকা পড়ে থাকতে পারেন বলেও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এদিকে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে দায়িত্বরত কর্মীরা জানিয়েছেন, ১৭ নম্বর সড়কের এফ আর টাওয়ারে ১৯ তলা ভবনের ৭/৮ তলায় আগুন লেগেছে। নিয়ন্ত্রণের জন্য ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করছে।

তবে আগুনের সূত্রপাত কোথা থেকে তা নিশ্চিত হওয়া যায়নি। প্রত্যক্ষদর্শীরা বলছেন, ভবনের নীচে থেকেই আগুন লেগেছে।

সূত্রের খবরে জানা গেছে, ভবনের জানালার কাঁচ ভেঙে পড়তে দেখা গেছে। ভবনের উপরের দিকে বেশ কিছু অফিস রয়েছে। দেয়াল বেয়ে ঝুঁকি নিয়ে নামার চেষ্টা করছে মানুষ। সপ্তাহের শেষ কর্মদিবসে অফিস করছিলেন সবাই বলেও জানা যায়।

শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও আগুন নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিটের সঙ্গে যোগ দিয়েছে বিমানবাহিনীর হেলিকপ্টার।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর