অভিষেকে নজর কাড়লেন সাইনির

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরু হওয়ার আগে বিরাট কোহালি বলেছিলেন, ‘দলের নতুন মুখদের সামনে এখন সুযোগ আছে নিজেদের প্রতিষ্ঠিত করার।’

নতুন প্রজন্মের ক্রিকেটারদের নিয়ে দল গড়ার রাস্তায় হাঁটতে চাইছেন কোহালি। যে রাস্তায় প্রথম এসেছে এই ওয়েস্ট ইন্ডিজ সফর। যে সফরের প্রথম ম্যাচেই অধিনায়কের ডাকে সাড়া দিলেন নবদীপ সাইনির মতো তরুণ ক্রিকেটার। আবার সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হলেন ঋষভ পন্থের মতো প্রতিভা।

শনিবার (৩ আগস্ট) ফ্লরিডায় অভিষেক ম্যাচেই নজর কাড়লেন সাইনি। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে চার ওভার হাত ঘরিয়ে ১৭ রান দিয়ে তুলে নিলেন তিন উইকেট। যার মধ্যে নিকোলাস পুরান এবং শিমরন হেটমায়ারকে পরপর দু’বলে ফিরিয়ে দেন এই পেসার। এর পরে ইনিংসের শেষ ওভার বল করতে এসে কায়রন পোলার্ডের উইকেটও তুলে নেন সাইনি। ম্যাচের সেরা ক্রিকেটারও তিনি।

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এই পেসার যদি দারুণ ভাবে সুযোগ কাজে লাগান, তা হলে শোচনীয় ভাবে ব্যর্থ হলেন ঋষভ। তাকে এই ম্যাচে চার নম্বরে নামানো হয়েছিল। কিন্তু প্রথম বলেই সুনীল নারাইনকে মিডউইকেটের উপর দিয়ে বাউন্ডারিতে পাঠাতে গিয়ে ক্যাচ দিয়ে বসেন ঋষভ।

প্রত্যাবর্তনের ম্যাচে রান পেলেন না মণীশ পাণ্ডেও। মাত্র ৯৬ রানের লক্ষ্য থাকলেও ছয় উইকেট হারায় ভারত। এই রান তুলতে গিয়ে একটা সময় চাপেও পড়ে যায় কোহালির দল।

এ দিন সুযোগ পাওয়া নতুন মুখদের মধ্যে সফল অবশ্যই বোলাররা। সাইনি তো আছেনই, চোট সারিয়ে ফেরা ওয়াশিংটন সুন্দরও খারাপ বল করেননি। এই অফস্পিনার তো বোলিং ওপেন করতে এসে প্রথম ওভারেই উইকেট তুলে নেন। আবার ছয় মেরে ম্যাচও জেতান ভারতকে। ম্যাচের পরে কোহালি বলেন, ‘উইকেটটা বেশ মন্থর ছিল। বোলাররাই শাসন করেছে।’

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর