শিক্ষকের বেতের আঘাতে আহত শিক্ষার্থী

নরসিংদীর রায়পুরায় মাহমুদাবাদ রাজিউদ্দিন আহমেদ রাজু উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক আমিনুল এহসান ইকবালের বিরুদ্ধে নবম শ্রেণির এক শিক্ষার্থীকে বেত দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে। আহত ছাত্রের নাম মিজানুর রহমান খান।

সে মুছাপুর গ্রামের মো. আব্দুল জলিলের ছেলে। বেতের আঘাতে তার মাথা কেটে গিয়ে রক্তক্ষরণ হয়েছে। আহত শিক্ষার্থীর এক নিকট আত্মীয় জানান, শনিবার সকাল সাড়ে ১১টায় শ্রেণিকক্ষের ভেতরে ওই শিক্ষক দুষ্টুমির অভিযোগে অমানবিকভাবে বেত দিয়ে পিটিয়ে তার মাথা রক্তাক্ত করেন।

পরে ওই শিক্ষার্থী তার বাবা-মাকে বিষয়টি জানালে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে প্রধান শিক্ষকের কাছে অভিযোগ করা হয়। এর আগেও তিনি স্কুলের আরেক ছাত্র আল মিরাজকে পিটিয়ে আহত করেন বলে অভিযোগ রয়েছে।

পরে স্কুল পরিচালনা কমিটি ওই শিক্ষার্থীর অভিভাবকের সাথে আলোচনায় বসে সমাধান করেন। পরপর এরকম ঘটনায় পরও ওই শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ না করায়। শিক্ষার্থীদের সাথে তিনি আরো বেপরোয়া আচরণ করছেন।

এতে করে স্কুলের শিক্ষার্থীদের মধ্যে দেখা দিয়েছে ভীতি এবং অভিভাবকরা তাদের সন্তানদের নিয়ে আছেন চিন্তায়। এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক আমিনুল এহসানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, দুই জন ছাত্রের মধ্যে চলা ঝগড়া থামাতে গিয়ে তার হাতে থাকা বেতের আঘাতে ওই ছাত্রের মাথার সামান্য অংশ কেটে যায়। অন্যায়ভাবে তিনি কিছু করেননি।

মাহমুদাবাদ রাজিউদ্দিন আহমেদ রাজু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফারুক মিয়া জানান, শ্রেণিকক্ষে দুষ্টামি করায় সময় ধর্মীয় শিক্ষক আমিনুলের বেতের খুঁচায় মাথা সামান্য অংশ কেটে যায়। আহত ছাত্রের অভিভাবকের সাথে কথা হয়েছে। লিখিত অভিযোগ পেলে ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে মাহমুদাবাদ রাজিউদ্দিন আহমেদ রাজু উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি তাজুল ইসলাম ভূঁইয়া জানান, আহত ছাত্রের অভিভাবক ও শিক্ষকদের উপস্থিতে বিষয়টি মিমাংসা করে দেওয়া হয়েছে।

বার্তা বাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর