আজ সোমবার রাত ২:৪৩, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং, ৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ১লা সফর, ১৪৩৯ হিজরী

আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি কিশোর চ্যাম্পিয়ন

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : অক্টোবর ১২, ২০১৭ , ৯:২৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : ইসলাম,শিক্ষা
পোস্টটি শেয়ার করুন

সৌদি আরবের মসজিদের হারামে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি কিশোর হাফেজ চ্যাম্পিয়ন হয়েছেন। বুধবার (১১ অক্টোবর) মসজিদে হারামের দ্বিতীয় তলায় প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার হিসেবে হাফেজ আবদুল্লাহ আল মামুন পেয়েছেন ১ লাখ ২০ হাজার সৌদি রিয়াল।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী ড. মোহাম্মদ সালেহ বিন তাহের বেনতেন, মক্কার গভর্ণর যুবরাজ খালেদ আল ফয়সাল ও মসজিদে হারামের প্রধান ইমাম ও খতিব ড. আবদুর রহমান আস সুদাইস।

প্রতিযোগিতায় ৯১টি দেশের প্রতিযোগীরা কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে অংশ নেয়। প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হাফেজ আবদুল্লাহ আল মামুন ৩০ পারা গ্রুপে অংশ নিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন।

বাদশা আবদুল আজিজ আল সৌদের নামে হিফজুল কোরআন প্রতিযোগিতাটি প্রতিবছর অনুষ্ঠিত হয়। এবার ছিলো প্রতিযোগিতার ৩৯তম আসর। ২০০৩ সালের ১০ জুলাই জন্ম নেওয়া হাফেজ আব্দুল্লাহ আল মামুন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফেজ কারি নাজমুল হাসান প্রতিষ্ঠিত ঢাকার যাত্রাবাড়ীর তাহফিজুল কোরআন ওয়াস সুন্নাহ মাদরাসার ছাত্র। মামুনের জন্ম কুমিল্লা মুরাদনগর উপজেলায়। তার বাবার নাম আবুল বাশার। মাতার নাম আমেনা বেগম। তিনি বাবা-মা’র প্রথম সন্তান।

প্রতিযোগিতায় অংশ নিতে হাফেজ আবদুল্লাহ আল মামুন ৩ অক্টোবর সৌদি আরব যান। তার সঙ্গে রয়েছেন হাফেজ কারী নাজমুল হাসান ও অারেক প্রতিযোগী হাফেজ নাঈমুল ইসলাম সাদি। সোমবার (১৬ অক্টোবর) হাফেজ মামুন দেশে ফিরবেন।