শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসেছেন মেয়র আতিকুল

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম আজ আবারো বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসেছেন। বৃহস্পতিবার সকাল সোয়া ১০টায় ডিএনসিসির মেয়রের সঙ্গে তার ভবনে বৈঠকে বসেছেন শিক্ষার্থীরা।

জানা গিয়েছে, সড়কে শৃঙ্খলা ফেরাতে কি কি পদক্ষেপ নেওয়া হয়েছে তা জানতেই শিক্ষার্থীরা মূলত বসেছেন মেয়রের সঙ্গে।

শিক্ষার্থী আবরাব নিহতের ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামা শিক্ষার্থীদের দাবি-দাওয়া বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা তুলে ধরার কথা রয়েছে এ সভায়।

বৈঠকে বিইউপি বিশ্ববিদ্যালয়ের ২৪ জন, এনএসইউ ৩ জন, আইইউবি ৪ জন, ইউআইইউ ২ জন, মোট ৩৩ শিক্ষার্থী আছেন। অন্যদিকে, বৈঠকে ডিএনসিসির পক্ষ থেকে প্রধান প্রকৌশলী, সিইও, ডিসি উত্তর ও দক্ষিণ ট্রাফিক, বিআরটিএ এর চেয়ারম্যান, ডিরেক্টরসহ বিভিন্ন কমর্কর্তা উপস্থিত আছেন।

সুপ্রভাত বাসের ধাক্কায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের ঘটনায় আজ ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত করেছিলেন বিইউপি শিক্ষার্থীরা। গত ১৯ মার্চ প্রগতি সরণি এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। এরপর রাস্তা অবরোধ করে আন্দোলনে নামেন বিইউপি শিক্ষার্থীরা। পরে ঢাকার অন্য শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও এ আন্দোলনে যোগ দেন।

আন্দোলনের দ্বিতীয় দিন শিক্ষার্থীদের সঙ্গে প্রথম বৈঠকে বসেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম। বৈঠক শেষে মেয়রের আশ্বাসে আজ ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত করে বিইউপির শিক্ষার্থীরা।

গত ২০ মার্চ মেয়রের সঙ্গে প্রথম বৈঠক শেষে বিইউপির আইন বিভাগের শিক্ষার্থী তাওহিদুজ্জামান বলেছিলেন, আমাদের অন্যান্য দাবি সময়সাপেক্ষে মেনে নেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়েছে। এসব প্রতিশ্রুতির ফলে আমরা ২৮ তারিখ পর্যন্ত আমাদের আন্দোলন স্থগতি করেছি। ২৮ তারিখে মেয়রসহ সবাই মিলে আমাদের সঙ্গে আবার বসবেন এবং কাজের অগ্রগতি জানাবেন। আর কাজের অগ্রগতি দেখে যদি আমরা সন্তুষ্ট না হই তাহলে আমরা আমাদের কর্মসূচি ঠিক করব। আমরা নিরাপদ সড়ক চাই, নিরাপদ বাংলাদেশ চাই।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর